রবিবার, ২৪ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা
অষ্টম কলাম

প্রেসিডেন্ট পার্কে অনুপ্রবেশের অভিযোগ বিদিশার বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক

প্রেসিডেন্ট পার্কে অনুপ্রবেশের অভিযোগ বিদিশার বিরুদ্ধে

জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের বারিধারার বাসভবন ‘প্রেসিডেন্ট পার্ক’-এ তাঁর তালাকপ্রাপ্ত স্ত্রী বিদিশা সিদ্দিক অবৈধভাবে প্রবেশ করেছেন বলে অভিযোগ করেছেন এরশাদ ট্রাস্টের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মেজর (অব.) খালেদ আখতার। তিনি বলেন, প্রেসিডেন্ট পার্কে বিদিশা সিদ্দিক সম্পূর্ণ অন্যায় ও অবৈধভাবে প্রবেশ করেছেন। তিনি একজন অনুপ্রবেশকারী। এ নিয়ে গুলশান থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করা হয়েছে। গতকাল বিকালে জাতীয় পার্টির বনানী অফিসে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন খালেদ আখতার। এ সময় পার্টির যুগ্মমহাসচিব হাসিবুল ইসলাম জয়, ট্রাস্টের সদস্য জাহাঙ্গীর আলমসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

খালেদ আখতার আরও বলেন, প্রেসিডেন্ট পার্কের একটি ফ্ল্যাটসহ প্রয়াত এরশাদের সব স্থাবর-অস্থাবর সম্পত্তি এখন ট্রাস্টের অধীন; যা এরশাদপুত্র এরিকের ভরণপোষণ ও জনকল্যাণে গঠিত হয়েছে। হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর প্রেসিডেন্ট পার্ক যথারীতি ট্রাস্টের অধীনে পরিচালিত হচ্ছে। ট্রাস্টের ওই বাসায় ১৪ নভেম্বর প্রয়াত এরশাদের তালাকপ্রাপ্ত স্ত্রী বিদিশা সিদ্দিক সম্পূর্ণ অন্যায় ও অবৈধভাবে প্রবেশ করেন। এখানে বিদিশা সিদ্দিকের প্রবেশ করার আইনগত কোনো অধিকার নেই। একজন অনুপ্রবেশকারী হিসেবে অবস্থান করে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের সম্পর্কে মানহানিকর বক্তব্য দিয়ে আসছেন। শুধু তাই নয়, তিনি এরিক এরশাদকে প্রভাবিত করে তাকে দিয়েও অনাকাক্সিক্ষত বক্তব্য প্রচার করিয়ে আসছেন। তিনি বলেন, জি এম কাদের তার ভাইয়ের (এরশাদ) জীবদ্দশায় তার মৌখিক নির্দেশে এরিক এরশাদের সার্বিক তত্ত্বাবধান করে আসছিলেন। ট্রাস্ট গঠিত হওয়ার পর এরিক এরশাদের দেখাশোনার দায়িত্বভার ট্রাস্টের ওপর অর্পিত হলে বোর্ড অব ট্রাস্টিরা দেখাশোনা করে আসছেন। তবে শ্রদ্ধাভাজন চাচা অভিভাবক হিসেবে এরিককে স্নেহ-ভালোবাসার মাধ্যমে দেখাশোনা করে আসছেন। প্রশ্নের জবাবে খালেদ আখতার বলেন, এরিক চাইলেও বিদিশাকে প্রেসিডেন্ট পার্কে নিয়ে আসতে পারেন না। তাকে প্রেসিডেন্ট পার্ক থেকে বের করার জন্য আইনি সহায়তা নেওয়া হবে।

সন্তানের অধিকার ছাড়ব না : বিদিশা- এরিক এরশাদের অধিকার ছাড়বেন না বলে জানিয়েছেন বিদিশা। শুক্রবার এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমি ঠিকানা বদল করার জন্য এখানে আসিনি। এসে বাচ্চাটাকে জঘন্য অবস্থায় পেয়েছি। মা হিসেবে শুধু আমি আমার সন্তানকেই চাই। যত দিন ওর বাবা বেঁচে ছিলেন তত দিন আমার চিন্তা করতে হয়নি। কিন্তু তিনি মারা যাওয়ার পর অন্যরা আমার সঙ্গে তাকে যোগাযোগ করতে দেননি। ওই সংবাদ সম্মেলনে এরিক বলেন, ‘অভিযোগ করা হয়েছে মা এখানে সশস্ত্র অবস্থায় এসেছেন। কিন্তু এটা কোনোভাবেই সম্ভব নয়।’ ১০ দিন ধরে বিদিশা প্রেসিডেন্ট পার্কে অবস্থান করছেন।

১৮ নভেম্বর এরিক গুলশান থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। ২২ নভেম্বর এরিক প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়ে চিঠি পাঠিয়েছেন। এতে চাচা জি এম কাদেরসহ তার অনুসারীরা তাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করছেন বলে অভিযোগ করা হয়।

সর্বশেষ খবর