সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

বস্তা পাল্টে সরকারি চাল আটা খোলাবাজারে

তিন ট্রাক ও ৫২ টন খাদ্যপণ্য জব্দ করল র‌্যাব

নিজস্ব প্রতিবেদক

সরকারি গুদাম থেকে চাল-আটা ভিন্নপথে বের করে বস্তা পাল্টে কালোবাজারে বিক্রির অপরাধে রহমতুল্লাহ ও জহিরুল ইসলাম নামের দুই ব্যক্তিকে ছয় মাস করে কারাদণ্ড দিয়েছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। তারা দুজনই কালোবাজারিদের গুদামের ব্যবস্থাপক। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার গভীর রাতে রাজধানীর জুরাইনের বালুর মাঠ সংলগ্ন দুটি গুদামে মেজর শাহরিয়ারের নেতৃত্বে অভিযান চালায় র‌্যাব-১০। এ সময় কালোবাজারির জন্য সংরক্ষণকৃত ৫২ টন ওএমএসের চাল ও আটা ভর্তি তিনটি ট্রাক জব্দ করে।

র‌্যাব সূত্রে জানা যায়, সরকারি গোডাউনের (ওএমএস) চাল এবং আটার বস্তা পরিবর্তনের মাধ্যমে একটি চক্র কালোবাজারে বিক্রি করে আসছিল। তাদেরই একজন ওএমএস ডিলার নজরুল। গত বছর রাজধানীর তেজগাঁওয়ের কেন্দ্রীয় গুদাম থেকে চাল পাচার মামলার এজাহারভুক্ত আসামি তিনি। আদালত থেকে জামিনে এসে পুনরায় একই অপরাধে লিপ্ত হয়েছেন। এই চক্রের আরেক সদস্য মিজান ওএমএসের খাদ্যপণ্য অবৈধপন্থায় সংগ্রহ করে কালোবাজারে বিক্রি করতেন। তবে অভিযানের সময় তাদের আটক করা সম্ভব হয়নি।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, আদালত থেকে জামিন নিয়ে নজরুল আবারও একই অপরাধে জড়িয়ে পড়ে। যতদূর জেনেছি দুদক এ বিষয়টি নিয়ে তদন্ত করছে। আমরা আমাদের কাজটা করছি।

সর্বশেষ খবর