রবিবার, ২৯ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

নির্বাচনের আগেই হারে বিএনপি : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনের আগেই হেরে যায় বিএনপি। নির্বাচনী অঙ্গীকার বাস্তবায়ন এবং গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়া আওয়ামী লীগের চ্যালেঞ্জ।

গতকাল ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর পরে ওবায়দুল কাদের সাংবাদিকদের এ কথা বলেন। সাধারণ সম্পাদক বলেন, দলকে সরকার থেকে আলাদা করার কাজ চলছে। আওয়ামী লীগ মনে করে দল শক্তিশালী হলে সরকারও শক্তিশালী হবে।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনী সুষ্ঠু পরিবেশ  নিয়ে বিএনপির অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, অভিযোগ করাই হলো বিএনপির কাজ। সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু হবে। এটা জেনেও তারা অভিযোগ করছে। কাদের বলেন, ডিজিটাল যুগে ইভিএম ব্যবহারের যৌক্তিকতা রয়েছে। পার্শ্ববর্তী দেশ ভারতে অনেক বিতর্কের পরও ইলেকট্রনিক ভোটিং মেশিন দিয়ে নির্বাচন হয়েছে। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার সফর আপাতত স্থগিত করা হয়েছে জানিয়ে তিনি বলেন, দলের নবগঠিত কমিটির যৌথসভা ৩ জানুয়ারি ২৩ বঙ্গবন্ধু এভিনিউ অনুষ্ঠিত হবে। ওই দিনই সিদ্ধান্ত হবে টুঙ্গিপাড়া সফর কবে হবে।

এ সময় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, মোজাফ্ফর হোসেন পল্টু, প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, মুহম্মদ ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম প্রমুখ উপস্থিত ছিলেন।

জাতীয় পার্টির কাছে কৃতজ্ঞ : এদিকে গতকাল রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে জাপার নবম কেন্দ্রীয় কাউন্সিলে বক্তৃতায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, জাপার সঙ্গে আমাদের ন্যাচারাল অ্যালায়েন্স ১৯৯৬ থেকে। সেদিন জাপার সমর্থনে সরকার গঠিত হয়েছিল। এইচ এম এরশাদ জেলে বসেও আমাদের সমর্থন দিয়েছিলেন। আমি জাতীয় পার্টির কাছে কৃতজ্ঞ। সম্মেলনের শেষ মুহূর্তে হাজির হন ওবায়দুল কাদের। তাকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান জাপার চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মসিউর রহমান রাঙ্গা। ওবায়দুল কাদের বলেন, পল্লীবন্ধু বলে খ্যাত হুসেইন মুহম্মদ এরশাদকে স্মরণ করছি। একই বৃন্তে দুটি ফুল জাতীয় পার্টি ও এরশাদ। জাতীয় পার্টির অনেক কর্মী ভক্ত আছেন যারা এরশাদের নামে অন্ধ। তিনি বলেন, জাতীয় পার্টি সংসদে যে ভূমিকা রাখছে, আমাদের জাতীয় সংসদের বিরোধী দলে নতুন মাত্রা এসেছে। জাপা গঠনমূলক সমালোচনা করছে।

আসুন দুর্নীতি, মাদকের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলি : জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে সমাজবিজ্ঞান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজিত পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ওবায়দুল কাদের দুর্নীতি, মাদক ও ভেজালের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান। কাদের বলেন, আজকে মাদক সুনামির মতো আমাদের সমাজকে গ্রাস করেছে। একই সঙ্গে ভেজাল গ্রাস করছে, সঙ্গে দুর্নীতিও আছে।

আসুন আমরা ভেজালের বিরুদ্ধে, মাদকের বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলি।  অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি ড. কামাল আবদুল নাসের চৌধুরীর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন মহাসচিব মো. কামাল শরীফসহ অন্যরা।

সর্বশেষ খবর