সোমবার, ৩০ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা
নাগরিকত্ব সংশোধনী আইন

লক্ষ্ণৌতে প্রিয়াঙ্কা গান্ধীকে পুলিশের হেনস্তা!

প্রতিদিন ডেস্ক

ভারতে নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতার অভিযোগে গ্রেফতার হওয়া ব্যক্তিদের পরিবারের সদস্যের সঙ্গে দেখা করতে গিয়ে এবার পুলিশের বাধার মুখে পড়ে হেনস্তার শিকার হয়েছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। সংবাদ সংস্থা পিটিআইকে প্রিয়াঙ্কা গান্ধী জানান, ‘বচসা চলাকালীন ঘিরে থাকা এক নারী পুলিশ কর্মী আমার ঘাড় ধরেন। আরেকজন আমাকে ধাক্কা দিলে মাটিতে পড়ে যাই। এরপর তারাই আমাকে ঘাড় ধরে তোলেন এবং এগিয়ে যেতে বাধা দেন। কিন্তু আমি অবিচল ছিলাম। পুলিশের অত্যাচারের মুখে পড়া জনগণের পাশে আমি এভাবেই দাঁড়িয়েছি। এই ছিল আমার সত্যাগ্রহ।’ তবে অভিযুক্ত নারী পুলিশ কর্মী তার বিরুদ্ধে ওঠা সব অভিযোগ নাকচ করেছেন। তিনি শুধু তার কর্তব্য পালন করছিলেন বলে দাবি করেছেন।

এনডিটিভি জানায়, শনিবার উত্তরপ্রদেশের লখনৌতে এ ঘটনা ঘটেছে বলে পুলিশের বিরুদ্ধে অভিযোগ করেছেন প্রিয়াঙ্কা নিজেই। তিনি অভিযোগ করে বলেছেন, লখনৌতে গ্রেফতার সাবেক আইপিএস এস আর দারাপুরীর বাসায় যাওয়ার পথে পুলিশ তাকে দুবার থামায়। প্রথমবার তার গাড়িবহর থামিয়ে তাকে দলীয় কর্মীর স্কুটারে গন্তব্যে যেতে বাধ্য করা হয়। ফের দুই কিলোমিটার পর তাকে আটকানো হয়। তখন কয়েকজন পুলিশ কর্মী তাকে ঘিরে ধরেন এবং নারী পুলিশ কর্মীরা রীতিমতো ঘাড় ধরে ধাক্কা দিয়ে তাকে হেনস্তা করেন। এরপর তিনি হেঁটে গন্তব্যে যেতে বাধ্য হন।

এ অভিযোগের পর প্রকাশিত একটি ভিডিওতে দেখা গেছে, হেঁটে যাওয়ার পথে কয়েকজন নারী পুলিশ কর্মী তাকে আটকাচ্ছেন। তখন প্রিয়াঙ্কার ব্যক্তিগত নিরাপত্তারক্ষী এবং কংগ্রেস সমর্থকরা এ ঘটনার প্রতিবাদ করলে শুরু হয় দুই পক্ষের বাকবিত া। তারপর  কোনোমতে বাধা পেরিয়ে গন্তব্যের দিকে হেঁটে যান প্রিয়াঙ্কা।

সর্বশেষ খবর