শনিবার, ৪ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
সাংবাদিকদের ওপর হামলা

টাঙ্গাইলে বিক্ষোভ মানববন্ধন আলটিমেটাম তিন জুয়াড়ি গ্রেফতার

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলের ভূয়াপুরে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গতকাল বেলা ১১টার দিকে ভূয়াপুর প্রেস ক্লাবের উদ্যোগে এ বিক্ষোভ মিছিল ও মানববন্ধন পালিত হয়। বিক্ষোভ মিছিলটি পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে থানার মোড় চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, ভূয়াপুর প্রেস ক্লাবের সভাপতি শাহ আলম  প্রামাণিক, সাবেক সভাপতি আসাদুল ইসলাম বাবুল, সাবেক সহসভাপতি আতোয়ার রহমান মিন্টু, সাবেক সভাপতি মিজানুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক আখতার হোসেন খান প্রমুখ।

বক্তারা বলেন, সংবাদ সংগ্রহের সময় সাংবাদিকদের ওপর জুয়াড়িদের হামলা অত্যন্ত ন্যক্কারজনক। জুয়াড়ি সন্ত্রাসীদের মূলহোতাসহ আসামিদের ৪৮ ঘণ্টার মধ্যে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জন্য দাবি জানানো হয়। অন্যথায় সাংবাদিকরা আরও কঠোর র্কমসূচি দিতে বাধ্য হবে।

অন্যদিকে বৃহস্পতিবার রাতেই ডিবিসির টাঙ্গাইল প্রতিনিধি সোহেল তালুকদার বাদী হয়ে জুয়াড়ি প্রধান ফজল ম লকে প্রধান আসামি করে ৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত অর্ধশতাধিক জুয়াড়ির বিরুদ্ধে ভূয়াপুর থানায় মামলা করেছেন। এ ঘটনায় রাতেই সামাদ, সালাম ও রমজান নামের তিন জুয়াড়িকে  গ্রেফতার করেছে পুলিশ। তবে এখন পর্যন্ত জুয়াড়ি প্রধান ফজল ম লসহ তার অনুসারীদের গ্রেফতার করতে পারেনি পুলিশ। উল্লেখ্য, টাঙ্গাইলের ভূয়াপুরে জুয়ার আসরের সচিত্র সংবাদ সংগ্রহে গেলে সাংবাদিকদের ওপর হামলা চালায় জুয়াড়িরা। বৃহস্পতিবার দুপুরে উপজেলার গোবিন্দাসী ঘাট সংলগ্ন কাশবন এলাকায় এ হামলার ঘটনা ঘটে। হামলায় ডিবিসি টেলভিশিনের টাঙ্গাইল প্রতিনিধি সোহেল তালুকদার, ক্যামেরা পারসন আশিকুর রহমান, দৈনিক ইত্তেফাকের সাংবাদিক অভিজিৎ ঘোষ, দৈনিক একুশের বাণী পত্রিকার সাংবাদিক হৃদয় ম লসহ আরও দুইজন আহত হয়। এ সময় ডিবিসির একটি ক্যামেরা ভাঙচুর এবং অপর একটি ক্যামেরা ছিনিয়ে নেয়। এছাড়া ডিবিসির বুম (মাইক্রোফোন) ভাঙচুর করা হয়।

সর্বশেষ খবর