শনিবার, ৪ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
অষ্টম কলাম

মুক্তিযুদ্ধে ব্যবহৃত রাইফেল উদ্ধার

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ের দেবীগঞ্জে মুক্তিযুদ্ধের সময় ব্যবহৃত একটি পরিত্যক্ত রাইফেল জব্দ করেছে পুলিশ।  উপজেলার দন্ডপাল ইউনিয়নের মাটিয়ার পাড়া এলাকায় মাটি খননের সময় চার রাউন্ড গুলিসহ পরিত্যক্ত থ্রি নট থ্রি রাইফেল টি খুঁজে পান ওই এলাকার শ্রমিকরা। তারা ইট ভাটার জন্য মাটি খনন করছিলেন। খবর পেয়ে দেবন্ডীগঞ্জ থানা পুলিশ গুলি সহ রাইফেলটি জব্দ করে থানায় নিয়ে যায়। মুক্তিযুদ্ধের সময় থ্রি নট থ্রি রাইফেলটি ব্যবহৃত হয়েছে বলে ধারণা করছে  পুলিশ।

পুলিশ জানায়, গতকাল বিকেলে আশরাফুল ইসলাম বাবুর জমিতে ইটভাটায় সরবরাহের জন্য  মাটি খনন করা হচ্ছিল।  আড়াই থেকে তিন ফুট খননের পর পলেথিনে মোড়ানো গুলিসহ থ্রি নট থ্রি রাইফেলটি খুঁজে পান শ্রমিকরা। পরে তারা বিষয়টি পুলিশকে জানালে পুলিশ ঘটনা স্থলে গিয়ে তা জব্দ করে থানায় নিয়ে আসে।

দেবীগঞ্জ              থানার ওসি (তদন্ত) শাহা আলম বলেন, স্থানীয়রা মাটি খনন করতে গিয়ে গুলিসহ ওই পরিত্যক্ত রাইফেলটি খুঁজে পায়। আমরা গুলি সহ রাইফেলটি জব্দ করে থানায় নিয়ে আসি। দীর্ঘদিন মাটির নিচে থাকায় রাইফেল ও গুলিতে মরিচা ধরে নষ্ট হয়ে গেছে।  মুক্তিযুদ্ধের সময় এটি ব্যবহৃত হয়ে থাকতে পারে বলে আমরা ধারণা করছি।

সর্বশেষ খবর