মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

প্রতিশ্রুতির ফুলঝুরি মেয়র প্রার্থীদের

নিজস্ব প্রতিবেদক

প্রতিশ্রুতির ফুলঝুরি মেয়র প্রার্থীদের

জমে উঠেছে ঢাকা সিটি নির্বাচনের প্রচার-প্রচারণা। নির্বাচনী বৈতরণী পার হতে যে যার মতো করে ভোটারদের প্রতিশ্রুতি দিচ্ছেন। গতকাল মেয়র প্রার্থীরা প্রচারণাকালে  অনেকগুলো প্রতিশ্রুতি দেন। যা এই প্রতিবেদনে উঠে এসেছে।

সমস্যার সমাধান করতে চাই-আতিক : ঢাকা উত্তর সিটির আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেছেন, কোনো অভিযোগ নয়, আমি মানুষের সমস্যার সমাধান করতে চাই। প্রতিপক্ষ অভিযোগ করবে কিন্তু আমি উন্নয়নের বার্তা মানুষের কাছে পৌঁছে দেব। গতকাল রাজধানীর খিলক্ষেত রেলগেট এলাকায় নির্বাচনী গণসংযোগে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের অভিযোগের বিষয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

খিলক্ষেতবাসীর দীর্ঘদিনের দাবি একটি স্থায়ী বাজার গড়ে তোলার- দাবির পরিপ্রেক্ষিতে আতিকুল ইসলাম আরও বলেন, এখানে কোনো বাজার নেই, রাস্তার ওপর বাজার বসে। অবশ্যই একটি এলাকার জন্য বাজার খুবই গুরুত্বপূর্ণ। তাই কথা দিতে চাই, যদি নির্বাচিত হই এই এলাকায় একটি অত্যাধুনিক বাজার, একটি কমিউনিটি সেন্টার নির্মাণ করে দেব। আতিককে তাবিথের প্রশ্ন : মিরপুরে গণসংযোগের সময় তাবিথ আউয়াল তার প্রধান প্রতিদ্বন্দ¦ী প্রার্থী আতিকুল ইসলামের উদ্দেশে বলেন, তিনি ৯ মাস মেয়রের দায়িত্বে ছিলেন। এ সময় যানজট নিরসন করতে দেখিনি। এখন তিনি প্রতিশ্রুতি দিচ্ছেন, তিন মাসে যানজট নিরসন করবেন। কীভাবে করবেন? এ নিয়ে তার ব্যাখ্যা দেওয়া উচিত। মিরপুরের ২ নম্বর সেকশনে গণসংযোগের সময় তাবিথ আউয়াল মেয়র নির্বাচিত হলে ঢাকার ট্রাফিক নিয়ন্ত্রণ আরও উন্নত করার প্রতিশ্রুতি দেন। ফুটপাথ দখলমুক্ত ও হকার পুনর্বাসন করব-তাপস : ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, ‘আমরা অগ্রাধিকার ভিত্তিতে রাস্তা নির্ধারণ করে সড়কগুলোর জন্য তথ্যভান্ডার সৃষ্টি করব। সেই তথ্যভান্ডার অনুযায়ী একদিকে ফুটপাথ দখলমুক্ত করব, অন্যদিকে হকারদের পুনর্বাসন করব।’ গতকাল দুপুরে রাজধানীর খিলগাঁও রেলগেট বাটার মোড়-সংলগ্ন এলাকায় ১১তম দিনে নির্বাচনী প্রচারণায় নেমে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। তাপস বলেন, ‘পর্যায়ক্রমে একটি মহাপরিকল্পনার আওতায় ঢাকাকে পরিষ্কার, পরিচ্ছন্ন এবং সচল নগরী হিসেবে গড়ে তুলব। সেখানে রাস্তা হোক আর ফুটপাথ হোক, সেগুলো অবমুক্ত করার ব্যবস্থা নেব। তবে সেটি পর্যায়ক্রমে (কেননা যারা হকারি করেন তারা কিন্তু শোষিত। আমরা লক্ষ করি, বিভিন্নভাবে তাদের শোষণ করা হয়)। আমরা তাদের কর্মসংস্থানের সৃষ্টি করে পুনর্বাসনের ব্যবস্থা নেব। তাদের দেখিয়ে দেব-ইশরাক : ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, ‘সরকারদলীয় প্রার্থী আমার বয়স নিয়ে সমালোচনা করেন। আমি তরুণ সমাজকে বলব, আপনারা আমার সঙ্গে থাকবেন, আমাকে ভোট দেবেন। যারা তারুণ্যকে তুচ্ছ-তাচ্ছিল্য করে আমরা তাদের দেখিয়ে দেব যে, তরুণরাও পারে।’

গতকাল রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ের সামনে দলীয় নেতা-কর্মী ও তরুণ ভোটারদের উদ্দেশে দেওয়া বক্তৃতায় তিনি এ কথা বলেন। নগরবাসীর উদ্দেশে তিনি বলেন, ‘আজকে আমার বাবা নেই। আপনারাই আমার অভিভাবক। আপনারাই আমার বাবা-মা। আপনারা আমাকে দেখে রাখবেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর