বুধবার, ২৯ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
গুলশান থানার অস্ত্র মামলা

জি কে শামীমসহ ৮ জনের বিচার শুরু

আদালত প্রতিবেদক

বিতর্কিত ঠিকাদার গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীম ও তার সাত দেহরক্ষীর বিরুদ্ধে করা গুলশান থানার অস্ত্র আইনের মামলায় অভিযোগ গঠন করেছে আদালত। এ ছাড়া সাক্ষ্য গ্রহণ শুরুর জন্য ২৬ ফেব্রুয়ারি দিন ধার্য করা হয়েছে। গতকাল ঢাকার ৪ নম্বর বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. রবিউল আলম এ আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী সালাহউদ্দিন হাওলাদার জানান, জি কে শামীম এবং তার সাত দেহরক্ষী দেলোয়ার হোসেন, মুরাদ হোসেন, জাহিদুল ইসলাম, সহিদুল ইসলাম, কামাল হোসেন, সামসাদ হোসেন ও আমিনুল ইসলাম অভিযোগ গঠনের সময় কাঠগড়ায় উপস্থিত ছিলেন। এ সময় বিচারক তাদের বিরুদ্ধে অভিযোগ পড়ে শুনিয়ে জানতে চান- তারা দোষী না নির্দোষ। উত্তরে তারা সবাই নিজেদের নির্দোষ দাবি করে সুবিচার প্রার্থনা করেন।

মামলা সূত্রে জানা গেছে, জি কে শামীম রাজধানীর সবুজবাগ, বাসাবো, মতিঝিলসহ বিভিন্ন এলাকায় প্রভাবশালী ঠিকাদার হিসেবে পরিচিত। ক্যাসিনোবিরোধী অভিযানের সময় গুলশানের নিকেতনে শামীমের ব্যবসা প্রতিষ্ঠানেও অভিযান চালায় র‌্যাব। ওই সময় তার ভবন থেকে নগদ প্রায় দুই কোটি টাকা, পৌনে ২০০ কোটি টাকার এফডিআর, আগ্নেয়াস্ত্র ও মদ পাওয়া যায়। তখনই শামীম ও তার সাত দেহরক্ষীকে গ্রেফতার করা হয়।

সর্বশেষ খবর