রবিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

মিরপুরে বিএনপির মিছিলে পুলিশের লাঠিপেটা

নিজস্ব প্রতিবেদক

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে গতকাল রাজধানীর মিরপুরে বিক্ষোভ মিছিল বের করে বিএনপি। দলটির অভিযোগ, এ সময় পুলিশের অতর্কিত লাঠিচার্জে মিছিলের নেতৃত্বে থাকা বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ প্রায় ১০ জন নেতা-কর্মী আহত হন। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গতকাল বেলা ১১টার দিকে মিরপুর ৬ নম্বর থেকে বেগম জিয়ার মুক্তি দাবিতে এই বিক্ষোভ মিছিল বের হয়। এ সময় বিএনপির ক্রীড়া সম্পাদক আমিনুল হক, ছাত্রদলের সহসভাপতি ওমর ফারুক কাওসার, ঢাকা কলেজ ছাত্রদলের সাইফুল ইসলাম তুহিনসহ স্থানীয় ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

মিছিলের নেতৃত্বে থাকা রুহুল কবির রিজভী জানান, মিরপুর ৬ নম্বর থেকে শুরু হয়ে মিছিলটি মূল রোডের দিকে অগ্রসর হতে থাকলে পুলিশ অতর্কিতভাবে তাদের ওপর লাঠিচার্জ করে। ফলে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। এতে রিজভী আহমেদ এবং ছাত্রদল-যুবদলের বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হন।  রিজভী আহমেদ বলেন, হামলা-মামলা দিয়ে বিএনপির গণতান্ত্রিক আন্দোলন দমানো যাবে না। দেশের মানুষ বর্তমান সরকারের নিপীড়নে অতিষ্ঠ। যে কোনো সময় জনবিস্ফোরণ ঘটবে। সে সময় সরকার ক্ষমতা ছেড়ে পালাতে বাধ্য হবে। সেদিন আর বেশি দূরে নয়। জনগণের আন্দোলনে বেগম খালেদা জিয়া মুক্ত হবেন। তখন  দেশের হারানো গণতন্ত্র পুনরুদ্ধার হবে। দেশের মানুষ মুক্তি ও নিরাপত্তা পাবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর