রবিবার, ১ মার্চ, ২০২০ ০০:০০ টা

বিয়ের অনুষ্ঠানগামী প্রাইভেট কার খাদে নিহত ৭

সড়কে ঝরল আরও ৮ প্রাণ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি প্রাইভেটকার রাস্তার পাশের গাছে ধাক্কা খেয়ে খাদে উল্টে সাতজনের মৃত্যু হয়েছে। গতকাল দুপুর ১২টার দিকে রাজশাহী-ঢাকা মহাসড়কে উপজেলার সাহাব্দীপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- নগরীর দেবিশিংপাড়া এলাকার মৃত ফজলুর রহমানের ছেলে মোশাবের আলী ওরফে আক্কাস (৪০), স্ত্রী হাসনারা (৩৫), মেয়ে স্কুলছাত্রী মুসফেরা (৮), ছেলে আদিব আল হাসান (৪ মাস), গোদাগাড়ীর কেল্লাবারইপাড়া এলাকার রমজান আলীর স্ত্রী আছিয়া বেগম (৩৫), চাঁপাইনবাবগঞ্জের চর চাকলা দেবীনগর এলাকার আলী মুর্তজার মেয়ে আশিয়া (৩০), মেহেরচ ী এলাকার মতিউর রহমানের ছেলে প্রাইভেটকার চালক মাহবুবুর রহমান (৩৫)। গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম জানান, নিহতরা দুপুরে প্রাইভেটকারটি ভাড়া করে রাজশাহী থেকে গোদাগাড়ীর একটি বিয়ের অনুষ্ঠানে যাচ্ছিলেন। পথে গোদাগাড়ীর সাহাব্দীপুর এসে প্রাইভেটকারটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই তিনজন মারা যান। গুরুতর আহত এক শিশুসহ আরও পাঁচজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে আরও চারজনের মৃত্যু হয়। দুপুর ১টার দিকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের গোদাগাড়ী স্টেশনের কর্মকর্তা আতাউর রহমান জানান, দুর্ঘটনার পর তারা ঘটনাস্থলে ছুটে যান। প্রাইভেটকারের ভিতর থেকে তিনটি লাশ উদ্ধার করেন। তার আগে ৫ জনকে স্থানীয়রা উদ্ধার করে রামেক হাসপাতালে পাঠান। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস জানান, দুর্ঘটনার পর হাসপাতালে পাঁচজনকে নিয়ে আসা হয়। তবে এক নারী ও এক শিশু পথেই মারা যায়। গুরুতর আহত অবস্থায় তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়। দুপুর ২টার দিকে আরও দুজনের মৃত্যু হয়।

সড়কে ঝরল আরও ৮ প্রাণ : এ ছাড়া দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় অন্তত আরও আটজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর :

কুমিল্লা : দাউদকান্দিতে ব্যবসায়ী সমিতির পিকনিকের বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের খাদে পড়ে পথচারীসহ তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৫ যাত্রী। গতকাল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউকান্দি উপজেলার জিংলাতলী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- পথচারী দাউদকান্দি উপজেলার চান্দরা গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে শহীদ মোল্লা, বাসযাত্রী ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের খেজুরবাগ এলাকার শাহ আলমের ছেলে শফিকুল ইসলাম ও মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলার কাঁঠালতলী এলাকার আবু তাহেরের ছেলে রমজান আলী। আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও গৌরীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

মৌলভীবাজার : মৌলভীবাজার-কুলাউড়া সড়কের লুহাইউনি চা বাগান এলাকায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক সাইফুল (৩৫) নামে এক ব্যক্তি মারা গেছেন। সাইফুল কুলাউড়া উপজেলার ভুকশিমইল ইউনিয়নের মীরশংকর এলাকার মৃত মাহমুদ আলীর ছেলে। তিনি মেসার্স আবুল খায়ের কোম্পানিতে মৌলভীবাজারে কর্মরত ছিলেন।

গতকাল সকাল সাড়ে ১০টার দিকে কুলাউড়া উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের লুহাইউনি চা বাগানে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, গতকাল সকালে নিজ বাড়ি থেকে মৌলভীবাজারের কর্মস্থলে যাওয়ার সময় পথিমধ্যে কুলাউড়াগামী একটি বাসের সঙ্গে ধাক্কা খায় সাইফুলের চালিত মোটরসাইকেলটি। এতে মোটরসাইকেলটি দুমড়ে-মুচড়ে যায়। এ সময় তিনি সাইকেল থেকে ছিটকে সড়কে পড়ে যান এবং ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে থানায় নিয়ে আসে।

কুড়িগ্রাম : নাগেশ্বরী উপজেলায় মোটরসাইকেল দুর্ঘটনায় মামুনুর রশিদ সরকার (২২) নামে এক যুবক নিহত এবং অপর আরোহী আহত হয়েছে। গতকাল দুপুর ১২টার দিকে কুড়িগ্রাম-ভুরুঙ্গামারী আঞ্চলিক সড়কের উত্তর ব্যাপারীহাট বাঁশেরতল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মামুনুর রশিদ সরকার নাগেশ্বরী পৌরসভার উত্তর বকশির খামার এলাকার আবু বকর সিদ্দিকের পুত্র। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল মামুনুর রশিদ ও অপর সহযাত্রী তৈয়ব আলী (২১) মোটরসাইকেলে সন্তোষপুর যাওয়ার পথে বাঁশেরতল এলাকায় ব্যাটারিচালিত অটোরিকশাকে পাশ দিতে গিয়ে রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা লাগে। এ সময় দুজনেই মোটরসাইকেল থেকে ছিটকে পাকা রাস্তায় পড়লে ঘটনাস্থলেই মামুনুর রশিদ সরকারের মৃত্যু হয়।

দিনাজপুর : বিরামপুর-হাকিমপুর মহাসড়ক দিয়ে নিজ বাড়ি ফেরার পথে পিকনিক বাসে মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহী স্বামী মমিনুল ইসলাম নিহত এবং স্ত্রী গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বিরামপুরে কাজ শেষে শুক্রবার রাতে মোটরসাইকেলে ওই দম্পতি নিজ বাড়ি হাকিমপুর উপজেলার লোহাচড়া গ্রামে যাচ্ছিলেন।

গত শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে বিরামপুর-হাকিমপুর মহাসড়কের বেগমপুর মোড় এলাকায় মোটরসাইকেলের সঙ্গে বিপরীত দিক থেকে আসা পিকনিক বাসের মুখোমুখি এ সংর্ষের ঘটনা ঘটে।

নিহত স্বামী মো. মমিনুল ইসলাম (৪৫) হাকিমপুর উপজেলার লোহাচড়া গ্রামের রইচ উদ্দিনের ছেলে।

মানিকগঞ্জ : মানিকগঞ্জে ঢাকা-আরিচা মহাসড়কে বাসচাপায় মাসুদ রানা জীবন (২৫) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে শিবালয় উপজেলার ফলসাটিয়া বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত মাসুদ রানা মানিকগঞ্জ সদর উপজেলার দিঘী ইউনিয়নের কড়চাবাঁধা গ্রামের সফিকুল ইসলামের ছেলে। তিনি মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠান বিকাশে কর্মরত ছিলেন।

বরংগাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাসুদেব সিনহা জানান, মাসুদ রানা মোটরসাইকেল চালিয়ে পাটুরিয়া ঘাটের দিকে যাচ্ছিলেন। পিছন থেকে নীলাচল পরিবহনের একটি দ্রুতগতির বাস তাকে চাপা দিলে ঘটনাস্থলেই মৃত্যু হয়। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়। নীলাচল পরিবহনের বাসটি আটক করা হয়েছে। তবে এর চালক ও হেলপার পালিয়ে গেছে।

বদরগঞ্জ : রংপুরের বদরগঞ্জে সড়ক দুর্ঘটনায় মাসুদ মিয়া (৩৫) নামে ট্রলিচালকের মৃত্যু হয়েছে। আহত ট্রলি হেলপার হাসান আলী গুরুতর আহত অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন।

গতকাল দুপুরে উপজেলার রামনাথপুর ইউপির মিরাপাড়া নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 

সর্বশেষ খবর