মঙ্গলবার, ৩ মার্চ, ২০২০ ০০:০০ টা

নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা

আদালত প্রতিবেদক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচন বাতিল চেয়ে বিএনপি সমর্থিত পরাজিত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল মামলা করেছেন। গতকাল ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ ও নির্বাচন ট্রাইব্যুনালের বিচারক উৎপল ভট্টাচার্যের আদালতে এ মামলা করা হয়েছে।

এ বিষয়ে ওই আদালতের সেরেস্তাদার জাহাঙ্গীর আলম সাংবাদিকদের জানান, নির্বাচন কমিশনের বিধি অনুযায়ী বাংলাদেশ ব্যাংক সদরঘাট শাখায় জামানতের ১০ হাজার টাকা চালান দিয়ে এর মূল কপি আদালতে দাখিল করা হয়েছে। এ ছাড়া প্রচলিত আইন অনুযায়ী ৩ হাজার টাকার কোর্ট ফি মামলার সঙ্গে জমা দেওয়া হয়েছে। তবে মামলার বিষয়ে বিচারক কোনো আদেশ দেননি। কিন্তু নথি পর্যালোচনা করে পরে আদেশ দেওয়া হবে বলে জানান তিনি। মামলায় যাদের বিবাদী করা হয়েছে তারা হলেন- প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন সচিব, ঢাকা উত্তর সিটি করপোরেশনের যুগ্মসচিব মো. আবুল কাশেম, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কাস্তে প্রতীকের প্রার্থী আহম্মেদ সাজেদুল হক, বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী (বর্তমান মেয়র) আতিকুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টির আম প্রতীকের প্রার্থী আনিসুর রহমান দেওয়ান, প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির বাঘ প্রতীকের প্রার্থী শাহিন খান ও ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের শেখ মো. ফজলে বারী মাসুদ।

তাবিথ আউয়ালের পক্ষে আইনজীবী ছিলেন এ কে এম এহসানুর রহমান ও তাহেরুল ইসলাম তৌহিত। তারা সাংবাদিকদের জানান, ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে অনিয়ম, দুর্নীতি ও অগ্রহণযোগ্যতার অভিযোগ তুলে ধরে মামলা করা হয়েছে। এ ছাড়া নতুন নির্বাচন ও নির্বাচনের পরিবেশ নিশ্চিত করার আবেদন করা হয়েছে। আদালত মামলা গ্রহণ করেছে এবং নিয়ম অনুযায়ী শুনানির একটি দিন ধার্য করবে। পরে এ বিষয়ে শুনানি হবে।

সর্বশেষ খবর