বৃহস্পতিবার, ৫ মার্চ, ২০২০ ০০:০০ টা

পিকনিক বাসে সাবান টুথপেস্ট প্যাকে ইয়াবা

নিজস্ব প্রতিবেদক

পিকনিকের বাসে সাবান ও টুথপেস্টের প্যাকেটে করে পাচার করার সময় ২০ হাজার পিস ইয়াবাসহ ৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-২ এর একটি দল। গত মঙ্গলবার রাতে এ চারজন ধরা পড়ে। গ্রেফতারকৃতরা হলেন- বাবলু শেখ (৩৫), মো. মোস্তাক (১৬), বাদল হাসান ওরফে রনি (২২), মো. জামাল (৩৫)। র‌্যাব-২ এর পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী বলেন, গাজীপুরের চন্দ্রা থেকে কক্সবাজার গিয়েছিল পিকনিকের বাসটি। খবর ছিল ফেরার পথে ওই বাসে ইয়াবা যাবে। সে অনুযায়ী মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে চেকপোস্ট পরিচালনা করলে রাত পৌনে ১১টার দিকে রিয়াদ শিশির পরিবহন নামের (ঢাকা মেট্রো-ব-১৫-৬০৭৬) বাসটিকে থামানো হয়েছিল। র‌্যাব জানায়, গোয়েন্দা চোখ ফাঁকি দিতে ব্যবসায়ীরা ইয়াবা বহন করছিল নিত্যব্যবহার্য সাবানের প্যাক ও টুথপেস্টের মধ্যে। দীর্ঘদিন ধরেই এমন কৌশলে চলছিল ইয়াবা পাচার। অন্যদিকে, র‌্যাব-১০ এর উপঅধিনায়ক মেজর শাহরিয়ার জিয়াউর রহমান জানান, গত মঙ্গলবার রাতে যাত্রাবাড়ীর দক্ষিণ কাজলার একটি বাসা থেকে চার মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন- মেঘলা আক্তার, মো. বাচ্চু মিয়া, পপি ও মো. মতি। এ সময় তাদের কাছ থেকে ১৩ হাজার ৫৫০ পিস ইয়াবা ট্যাবলেট, সাতটি মোবাইল ফোন ও দুটি ভ্যানিটি ব্যাগ উদ্ধার করা হয়েছে।

৩৪ হাজার ইয়াবাসহ গ্রেফতার ৬৪ : রাজধানীতে পৃথক অভিযানে ৩৪ হাজার ১০৮ পিস ইয়াবা ট্যাবলেটসহ ৬৪ জনকে গ্রেফতার করেছে ডিএমপি ও র‌্যাব। অভিযানে ইয়াবা ছাড়াও রিয়াদ-শিশির পরিবহনের একটি বাস জব্দ এবং বিভিন্ন প্রকার মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। র‌্যাব-২ এর এসপি মুহম্মদ মহিউদ্দিন ফারুকী জানান, গত মঙ্গলবার রাতে মোহাম্মদপুর থেকে চার মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন- মো. বাবলু শেখ, মো. মোস্তাক, মো. বাদল হাসান ওরফে রনি ও মো. জামাল।

এ সময় তাদের কাছ থেকে ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, তিনটি মোবাইল ফোন, রিয়াদ-শিশির পরিবহনের একটি বাস (ঢাকা মেট্রো-ব-১৫-৬০৭৬) জব্দ করা হয়েছে।

পিকনিকের জন্য ব্যবহৃত ঢাকা-রাজশাহী-চাঁপাই চলাচলকারী ওই বাসটি কক্সবাজার থেকে গাবতলী হয়ে চন্দ্রা যাওয়ার কথা ছিল। গ্রেফতারকৃত চারজনের কাছে এক হাজার করে মোট চার হাজার পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। মাদক ব্যবসায়ী জামাল কক্সবাজারের বাসিন্দা। তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদে আরও ১৬ হাজার পিস ইয়াবা ট্যাবলেট বাসের ভিতর রয়েছে বলে স্বীকার করে।

ডিএমপির ডিসি (মিডিয়া) মো. মাসুদুর রহমান জানান, গত মঙ্গলবার সকাল ৬টা থেকে গতকাল সকাল ৬টা পর্যন্ত মাদকবিরোধী অভিযানে ৫৬ জনকে গ্রেফতার করা হয়েছে। অভিযানে ৫৫৮ পিস ইয়াবা ট্যাবলেট, ১৩০ গ্রাম ৬৬২ পুরিয়া হেরোইন, ১৩ কেজি ৭০ গ্রাম ২০ পুরিয়া গাঁজা ও ৭৬১ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। মাদক আইনে তাদের বিরুদ্ধে ৩৮টি মামলা করা হয়েছে।

এদিকে, র‌্যাব-১০ এর উপ-অধিনায়ক মেজর শাহরিয়ার জিয়াউর রহমান জানান, গত মঙ্গলবার রাতে যাত্রাবাড়ীর দক্ষিণ কাজলার একটি বাসা থেকে চার মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন- মেঘলা আক্তার, মো. বাচ্চু মিয়া, পপি ও মো. মতি। এ সময় তাদের কাছ থেকে ১৩ হাজার ৫৫০ পিস ইয়াবা ট্যাবলেট, সাতটি মোবাইল ফোন ও দুটি ভ্যানিটি ব্যাগ উদ্ধার করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর