শিরোনাম
শনিবার, ৭ মার্চ, ২০২০ ০০:০০ টা

বরিশালে নিজের অস্ত্রের গুলিতে পুলিশ কনস্টেবল নিহত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে নিজের নামে ইস্যুকৃত সরকারি অস্ত্রের গুলিতে পুলিশের এক কনস্টেবলের মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার রাত ১২টার পর জেলা পুলিশ লাইনসের নব নির্মিত ৬ তলা ব্যারাক ভবনের ছাদে এ ঘটনা ঘটে।

গতকাল সকাল ১১টার পর বিষয়টি জানাজানি হলে কোতোয়ালি থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে। নিহতের নাম হৃদয় চন্দ্র সাহা (২১)। তিনি ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার চকদোষ গ্রামের সুকণ্ঠ চন্দ্র সাহার ছেলে। দুই ভাইয়ের মধ্যে তিনি বড় ছিলেন। ১ বছর ৩ মাস আগে তিনি পুলিশ কনস্টেবল পদে যোগ দেন। তার কর্মস্থল ছিল বরিশাল জেলা পুলিশ লাইনস। পাশাপাশি তিনি জেলা পুলিশ ব্যারাকের বাসিন্দা ছিলেন। বরিশাল জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. নাঈমুল হক জানান, গত বৃহস্পতিবার রাত ১০টা থেকে ১২টা পর্যন্ত কনস্টেবল হৃদয়ের ২ নম্বর গেটে সেন্ট্রি ডিউটি ছিল। এরপর ওই রাতের যে কোনো সময় ৬ তলা ব্যারাক ভবনের ছাদে উঠে হৃদয় তার নামে ইস্যুকৃত চাইনিজ রাইফেল দিয়ে নিজের থুঁতনি বরাবর এক রাউন্ড গুলি করেন। গুলিটি তার মাথা ভেদ করে বের হয়ে যায়। এ ঘটনার পর রাতভর তার মরদেহ পড়েছিল ব্যারাকের ছাদে। পাশেই পড়েছিল সরকারি অস্ত্র। গতকাল সকাল ১১টার দিকে ওই ব্যারাক ভবনের অন্য বাসিন্দারা ছাদে উঠে হৃদয়ের রক্তাক্ত লাশ পড়ে থাকতে দেখে কর্মকর্তাদের জানান। লাশের প্যান্টের পকেটে তিনটি চিরকুট পাওয়া গেছে। এর একটিতে সবার উদ্দেশে হৃদয় লেখেন, ‘তার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়’। অপরটিতে লিখেছেন, ‘বাবা পৃথিবী ছেড়ে চলে গেলাম’। তৃতীয় চিরকুটে তিনি ছোট ভাইকে তাদের ‘বাবাকে দেখভাল করার’ অনুরোধ করেন।

অতিরিক্ত পুলিশ সুপার আরও জানান, হৃদয়ের মানিব্যাগে এক তরুণীর ছবি যাওয়া গেছে। চাঁদপুরের ওই তরুণীর সঙ্গে হৃদয়ের প্রেমের সম্পর্ক ছিল। ২-৩ দিন আগে ওই তরুণীর অন্যত্র বিয়ে হয়ে যায়। এতে হতাশাগ্রস্ত হয়ে তিনি আত্মহত্যা করতে পারেন বলে প্রাথমিকভাবে সন্দেহ করা হচ্ছে।

সর্বশেষ খবর