রবিবার, ৮ মার্চ, ২০২০ ০০:০০ টা

জঙ্গিবাদের অভিযোগে চারজন গ্রেফতার

রাজধানীতে আটক হিযবুত সদস্য

নিজস্ব প্রতিবেদক ও নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ সদর উপজেলায় বিশেষ অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) এর ৪ সদস্যকে আটক করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার  করে।

গতকাল বিকালে প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-১১ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার জানান, ৬ মার্চ রাতে উপজেলার সাইনবোর্ড এলাকায় গোপন বৈঠকে মিলিত হওয়ার সময় অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়। তারা হলো, চট্টগ্রাম হাটহাজারী এলাকার মাশরুর আনোয়ার চৌধুরী ওরফে লোন উলফ ট্রুথ সিকার (৩১), একই এলাকার মোহাম্মদ কাওসার আলম ওরফে ফরহাদ নূর (২৮), চট্টগ্রাম পাঁচলাইশ আসিফ ইবতিয়াজ মোহাম্মদ রিবাত (২৭) ও কুমিল্লা বরুড়া এলাকার হাফেজ মো. রাকিবুল ইসলাম (২৫)। তারা জেএমবির দাওয়াতি শাখার কাজ করে আসছিল। এছাড়াও জেএমবির এহসার সদস্য। তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাশরুর আনোয়ার চৌধুরী স্বীকার করে, বাংলাদেশে খেলাফত প্রতিষ্ঠা ও ইসলামী শাসন কায়েম করার জন্য ঢাকা ও নারায়ণগঞ্জে তাদের নাশকতা করার পরিকল্পনা ছিল। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

রাজধানীতে হিযবুত তাহরীরের এক সদস্য গ্রেফতার : রাজধানীর চকবাজার এলাকায় উগ্রবাদী ও ধর্মীয় উসকানিমূলক লিফলেট বিতরণের সময় নিষিদ্ধ হিযবুত তাহরীরের এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। তার নাম শরফুদ্দীন আহম্মেদ ওরফে জয় (২৮)। লিফলেট বিতরণ করছে এমন খবরের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি দল শুক্রবার রাত ১১টার দিকে তাকে গ্রেফতার করে। এ ঘটনায় চকবাজার থানায় একটি মামলা হয়েছে।

সর্বশেষ খবর