শুক্রবার, ১৩ মার্চ, ২০২০ ০০:০০ টা

সাত দিন পর জানা গেল লাশটি পুলিশ সদস্যের

আফজাল, টঙ্গী

ঘটনার সাত দিন পর গত ৪ মার্চ সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর ন্যাশনাল পার্কের চার নম্বর গেটের সামনে উদ্ধার হওয়া জবাই করা লাশের পরিচয় মিলেছে। লাশটি টঙ্গীতে কর্মকর্ত ট্রাফিক পুলিশ কনস্টেবল শরিফ আহম্মেদের বলে জানিয়েছেন জয়দেবপুর থানার উপপুলিশ পরিদর্শক (এসআই) লুৎফর রহমান। শরিফ আহম্মেদ ময়মনসিংহের ত্রিশাল থানার ঝিলকি গ্রামের আলাউদ্দিনের ছেলে। এই খবর জানাজানির পর পরিবার ও সহকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। ইতিমধ্যে লাশের পরিচয় না পাওয়ায় হিমঘরে কয়েকদিন রাখার পর গত ৮ মার্চ বেওয়ারিশ হিসেবে গাজীপুর গোরস্তানে দাফন করা হয়েছে। পুলিশ সূত্রে জানা যায়, ২১ দিন ছুটি শেষে গত ২ মার্চ গাজীপুর মেট্রোপলিটান পুলিশে (জিএমপি) শরিফ আহম্মেদ রাতে টঙ্গী পূর্ব থানা ব্যারাকে সহকর্মীদের সঙ্গে রাতযাপন করেন। গত ৪ মার্চ সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর ন্যাশনাল পার্কের চার নম্বর গেটের সামনে জবাই করা লাশ উদ্ধার করে জয়দেবপুর থানা পুলিশ। এ ঘটনায় হত্যা মামলা হয়েছে। ধারণা করা হচ্ছে, ৩ মার্চ রাতে দুর্বৃত্তরা তাকে হত্যা করে লাশ ফেলে রেখে যায়। নিহতের পিতা আলাউদ্দিন বলেন, আমাদের সঙ্গে ৩ মার্চ রাত ৮টায় শেষ কথা হয়। এরপর মোবাইল ফোন বন্ধ পেলে ৬ মার্চ ছেলের খোঁজ নিতে এলে টঙ্গী জোনের সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক) থোয়াই অংপ্রু মারমা বিষয়টি দেখছি বলে জানান। এরপরের দিন এসে আবার খোঁজ নিলেও কোনো সন্ধান দিতে পারেননি। আমার ছেলের লাশ হিমঘরে, আর পুলিশ দেখছি দেখছি বলে সময়ক্ষেপণ করেছে।

এ ব্যাপারে সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক) থোয়াই অংপ্রু মারমা বলেন, শরিফ আহম্মেদ ৩ মার্চ থেকে অনুপস্থিত ছিলেন। ছুটি শেষে আমার এখানে সিসি দেননি। তিনি বলেন, নিহতের লাশ উত্তোলন করে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) ওসি হাফিজ বলেন, আমাদের সার্ভারে সমস্যা থাকায় লাশ শনাক্ত করতে একটু দেরি হয়েছে। এ ঘটনায় একটি হত্যা মামলা হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।

সর্বশেষ খবর