সোমবার, ২৩ মার্চ, ২০২০ ০০:০০ টা

মন্ত্রিপরিষদের আজকের বৈঠক ও এইচএসসি পরীক্ষা স্থগিত

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসের কারণে আজ মন্ত্রিসভার নিয়মিত বৈঠকটি অনুষ্ঠিত হচ্ছে না। প্রতি সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়। অন্যদিকে আগামী ১ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া এইচএসসি পরীক্ষাও স্থগিত করা হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, মুজিববর্ষে সংসদের বিশেষ অধিবেশন থাকায় আজকের মন্ত্রিসভা বৈঠকের সূচি আগে থেকেই নির্ধারিত ছিল না। ওই অধিবেশন স্থগিত হলেও আজ মন্ত্রিসভার কোনো বৈঠক নেই। সূত্র জানায়, মুজিববর্ষ উপলক্ষে রাষ্ট্রপতি রবি-সোমবার (২২-২৩ মার্চ) সংসদের বিশেষ অধিবেশন ডাকায় ২৩ মার্চ মন্ত্রিসভা বৈঠকের সূচি রাখা হয়নি। অবশ্য দেশে নভেল করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় শনিবার সংসদের বিশেষ অধিবেশন স্থগিত করা হয়। তবে অধিবেশন স্থগিত হলেও আজ মন্ত্রিসভার বৈঠক হবে না।

মন্ত্রিপরিষদ বিভাগের একাধিক কর্মকর্তা জানান, বিশেষ প্রয়োজন ছাড়া সভা না করতে সব মন্ত্রণালয়, বিভাগ ও সরকারি দফতরগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে। সেক্ষেত্রে অনলাইনে ফাইল অনুমোদনসহ অন্যান্য দাফতরিক কাজ করতে হবে।

এইচএসসি পরীক্ষা স্থগিত : করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে আসন্ন এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে। আগামী এপ্রিল মাসের শুরুর দিকে এই পরীক্ষার পরবর্তী সময়সূচি জানানো হবে। গতকাল শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আগামী ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। এর আগে করোনাভাইরাসের কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে সরকার।

সর্বশেষ খবর