শিরোনাম
শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০ ০০:০০ টা
সাংবাদিক নির্যাতন

হবিগঞ্জে মামলা হয়নি, ভোলায় নাবিল জেলহাজতে

প্রতিদিন ডেস্ক

হবিগঞ্জে সরকারি ত্রাণ বিতরণে অনিয়মের সংবাদ প্রচার করায় সন্ত্রাসী নিয়ে ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন ও তার লোকজন সাংবাদিক শাহ সুলতান আহমেদকে ক্রিকেট খেলার ব্যাট দিয়ে পেটানোর ২৪ ঘণ্টা পরও থানায় কোনো মামলা হয়নি। এ ছাড়া একই কারণে ভোলায় সাংবাদিক পেটানোয় আওয়ামী লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান জাসিম উদ্দিন হায়দারের ছেলে ছাত্রলীগ নেতা নাবিল হায়দারকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

আমাদের হবিগঞ্জ প্রতিনিধি জানান, হবিগঞ্জের নবীগঞ্জে নিম্নআয়ের মানুষের মাঝে সরকারি ত্রাণ বিতরণে অনিয়মের সংবাদ প্রচার করায় সন্ত্রাসী নিয়ে সাংবাদিক শাহ সুলতান আহমেদকে ক্রিকেট খেলার ব্যাট দিয়ে পেটান ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন ও তার লোকজন। এ সময় তাকে বাঁচাতে গিয়ে হামলার শিকার হন সাংবাদিক এম মুজিবুর রহমান ও বুলবুল আহমেদ। তবে এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ ব্যাপারে গতকাল রাত সন্ধ্যা ৭টা পর্যন্ত কোনো মামলা দায়ের হয়নি। নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিজুর রহমান জানান, ‘অভিযোগ দায়ের করা হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে’।

উল্লেখ্য, গত বুধবার বিকালে আউশকান্দি এলাকায় আউশকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহিবুর রহমান হারুনের নেতৃত্বে অস্ত্রশস্ত্র সহকারে একদল সন্ত্রাসী দৈনিক প্রতিদিনের সংবাদের প্রতিনিধি ও নবীগঞ্জ সাংবাদিক ফোরামের সাবেক সভাপতি শাহ সুলতান আহমেদের ওপর এ হামলা চালায়। এ সময় ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন ক্রিকেট খেলার ব্যাট দিয়ে সাংবাদিককে পিটিয়ে রক্তাক্ত করেন। তাকে উদ্ধার করতে গিয়ে সাংবাদিক মুজিবুর রহমান, সাংবাদিক বুলবুল আহমেদসহ আরও পাঁচজন আহত হন। স্থানীয়রা জানান, সম্প্রতি সরকারি ত্রাণ বিতরণ করেন ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন। কিন্তু ১০ কেজি চাল দেওয়ার কথা থাকলেও তিনি দেন পাঁচ কেজি করে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘আসুন অসহায় দিনমজুরদের মনের কথা শুনি’ শিরোনামে এক লাইভে সাধারণ মানুষের বক্তব্যসহ অনিয়মের বিষয়টি তুলে ধরেন সাংবাদিক সুলতান। এরপর ২০-২৫ জন সন্ত্রাসী নিয়ে অস্ত্র সহকারে আউশকান্দি বাজারে শাহ সুলতান আহমেদের ওপর সন্ত্রাসী হামলা চালানো হয়।

ভোলা প্রতিনিধি জানান, ভোলার বোরহানউদ্দিনে সাংবাদিক সাগর চৌধুরীকে নির্যাতনকারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান জাসিম উদ্দিন হায়দারের ছেলে ছাত্রলীগ নেতা নাবিল হায়দারকে গতকাল জেলহাজতে প্রেরণ করা হয়েছে। গত মঙ্গলবার নাবিল সাংবাদিককে ডেকে নিয়ে মোবাইল ফোন চুরির অপবাদ দিয়ে প্রকাশ্যে মারধর করেন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠান। এ ঘটনায় সাংবাদিক সাগর চৌধুরী বাদী হয়ে নাবিলকে প্রধান আসামি করে বোরহানউদ্দিন থানায় মামলা দায়ের করে। ওই মামলায় বুধবার বেলা ১১টার দিকে পুলিশ নাবিলকে বোরহানউদ্দিন পৌর এলাকার নিজ বাড়ি থেকে গ্রেফতার করে। জিজ্ঞাসাবাদ শেষে গতকাল তাকে আদালতে সোপর্দ করা হলে আদালত তাকে জেলহাজতে প্রেরণ করে। এদিকে নাবিলের পক্ষের আইনজীবী তার জামিন আবেদন করলে আদালত আগামী ১১ এপ্রিল জামিন শুনানির দিন ধার্য করা হয়েছে। উল্লেখ্য, সম্প্রতি বোরহানউদ্দিন উপজেলার বড় মানিকা ইউনিয়নে জেলেদের জন্য বরাদ্দকৃত চাল আত্মসাতের উদ্দেশ্যে রাতের আঁধারে অন্যত্র সরিয়ে নেওয়া হচ্ছিল। এ তথ্য সাংবাদিক সাগর চৌধুরী জানতে পেরে প্রথমে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেন। পরে তিনি নিজে ওই চালের ছবি তোলেন। এ ঘটনায় ওই ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জসিম উদ্দিন হায়দারের ছেলে নাবিল হায়দার ক্ষিপ্ত হয়ে সাংবাদিক সাগর চৌধুরীকে ডেকে নিয়ে মারধর করেন।

সর্বশেষ খবর