শুক্রবার, ১৭ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

সাংবাদিক তুহিনকে লাঞ্ছিত, এসআই ক্লোজড

নিজস্ব প্রতিবেদক

পুরান ঢাকার ওয়ারীতে বাংলাদেশ প্রতিদিনের আদালত প্রতিবেদক তুহিন হাওলাদারকে শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনায় পুলিশের সাব-ইন্সপেক্টর মাহবুবুর রহমানকে ক্লোজড করা হয়েছে। ওয়ারী বিভাগের ডিসি শাহ ইফতেখার আহমেদ গতকাল সন্ধ্যায় এ তথ্য দিয়ে বলেন, তাকে ডিসি অফিসে সংযুক্ত করা হয়েছে। তিনি বলেন, তাকে ক্লোজড করা হলেও এখন তাকে ওয়ারী জোনের বিভিন্ন থানার চেকপোস্টে দায়িত্ব দেওয়া হবে। ঘটনাটি সে ইচ্ছাকৃত করেছে কিনা তা তদন্ত করা হচ্ছে। ওয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার প্রতিবেদনের পরই তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে। ওয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিজুর রহমান জানান, সাংবাদিককে শারীরিকভাবে নির্যাতনের ঘটনায় এসআই মাহবুবকে ক্লোজড করা হয়েছে। তার বিরুদ্ধে তদন্ত হচ্ছে। তদন্তের পর বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

গতকাল দুপুরে টিকাটুলির কেএম দাস রোডে পুলিশের বেধড়ক পিটুনিতে মারাত্মক আহত হন সাংবাদিক তুহিন। রক্তাক্ত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত তুহিন বলেন, ‘দুপুরে কেএম দাস রোডে ওয়ারী থানার এসআই মাহবুবুর রহমানসহ একজন পুলিশ ও একজন আনসার সদস্য তার বাইক থামাতে বলেন। আমি বাইক থামালে ঘর থেকে কেন বের হয়েছি তা জানতে চান এসআই মাহবুব। আমি আমার পেশাগত দায়িত্বের কথা বলতেই তারা আমার ওপর ঝাঁপিয়ে পড়েন। কোনো কথাই শুনতে চাচ্ছিলেন না। লাঠি দিয়ে বেধড়ক মারধর শুরু করেন। এতে আমার হাত ফেটে রক্ত বেরোতে থাকে।’ তিনি বলেন, এ বিষয়ে তিনি লিখিত অভিযোগ করেছেন।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, স্বাভাবিক পরিস্থিতি অস্বাভাবিক করা এবং বর্তমান করোনা পরিস্থিতি থেকে নিজেকে গুটিয়ে রাখতে এসআই মাহবুব কোনো কারণ ছাড়াই সাংবাদিকের ওপর ঝাঁপিয়ে পড়তে পারেন বলে সন্দেহ করা হচ্ছে। তার বিরুদ্ধে তদন্তে এ বিষয়টির ওপর জোর দেওয়া হচ্ছে বলে সূত্রটি জানায়।

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপ-কমিশনার (ডিসি-মিডিয়া) মাসুদুর রহমান বিকালে জানান, ডিএমপি কমিশনারকে এ বিষয়ে অবহিত করা হয়েছে। অভিযুক্ত এসআইয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। ওয়ারী জোনের সহকারী কমিশনার (এসি) হান্নানুল ইসলাম বলেন, বিষয়টি আমরা অবহিত হয়েছি। আহত সাংবাদিক তুহিন অভিযোগ দিলে এসআই মাহবুবের বিরুদ্ধে মামলা নেওয়া হবে।

সর্বশেষ খবর