সোমবার, ২০ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

নিউইয়র্কে আক্রান্ত অধিকাংশ বাংলাদেশির চিকিৎসা বাসায়

লাবলু আনসার, নিউইয়র্ক

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটিতে করোনায় আক্রান্ত হয়ে গত শনিবার প্রাণ হারিয়েছেন আরও সাত বাংলাদেশি। এ নিয়ে সারা আমেরিকায় ১৪৯ বাংলাদেশির মৃত্যু হলো।

প্রসঙ্গত, শনিবার ছিল নিউইয়র্ক সিটি লকডাউনের মাসপূর্তি। হাসপাতাল এবং স্বজনদের তথ্যানুযায়ী, এদিন মৃত্যুবরণকারীরা হলেন ব্রঙ্কসের রায়হান উদ্দিন (৩০), জ্যামাইকার আবদুুল হামিদ (৬৮), কুইন্সে বসবাসরত দিনাজপুরের বড় পুকুরিয়ার সন্তান শাহ জালাল (৪৩), ঢাকার কবীর এম ফিরোজ (৫৪), গৌরাঙ্গ চন্দ্র (৭০), সিলেটের গোপাল দত্ত (৫০) এবং সাগর নন্দী (৫৬)।

বাংলাদেশ সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি আবদুর রহিম হাওলাদার জানান,  তিন সপ্তাহ আগে করোনায় আক্রান্ত হয়ে মারা যান নিউইয়র্ক অঞ্চলের সর্ববৃহৎ সংগঠন ‘বাংলাদেশ সোসাইটি’র সভাপতি কামাল আহমেদ। তিনি আরও জানান, আগে মৃত্যুবরণকারীদের অন্তত পাঁচজনের দাফন হয়েছে সোসাইটির নিজস্ব কবরস্থানে। এ নিয়ে  মোট ৮১ প্রবাসীর লাশ দাফন করা হলো এ গোরস্তানে।  সিটি স্বাস্থ্য বিভাগের সূত্রে জানা গেছে, শুক্রবারের চেয়ে শনিবার মৃত্যু হয়েছে ২০৯ জন কম। এ সংখ্যা ৫১৩। গত এক মাসে মোট আক্রান্ত হয়েছেন এক লাখ ২৬ হাজার ৩৬৮ জন। আক্রান্তদের মধ্যে দুই হাজারের বেশি রয়েছেন বাংলাদেশি। তাদের অধিকাংশই বাসায় চিকিৎসা নিচ্ছেন। এদিকে শনিবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় নিউইয়র্ক স্টেটে মারা যান ৫৪০ জন। আগের দিন এ সংখ্যা ছিল ৬৩০।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর