বুধবার, ২২ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

চেন্নাই তুরস্ক মালদ্বীপ থেকে দেশে ফিরলেন ২৫৪ জন

নিজস্ব প্রতিবেদক

ইউএস বাংলার বিশেষ ফ্লাইটে গতকাল বিকালে চেন্নাই থেকে ১৬৪ রোগী দেশে ফিরলেন।

করোনাভাইরাসের কারণে চিকিৎসা নিতে গিয়ে ভারতে তারা আটকে পড়েছিলেন। বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়, দিল্লির বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে ভারতে আটকে পড়াদের দেশে ফেরাতে শুরু করে বেসরকারি উড়োজাহাজ সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইনস। এ ছাড়া তুরস্ক থেকে ফিরলেন ২০ বাংলাদেশি।

গতকাল বিকাল ৩টা ১৫ মিনিটে বিশেষ ফ্লাইটে ৫ জন শিশুসহ ১৬৪ জন যাত্রী নিয়ে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার একটি ফ্লাইট অবতরণ করে।

ইউএস-বাংলা এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম জানান, চিকিৎসার জন্য ভারতে গিয়ে আটকে পড়া ১৬৪ জনকে চেন্নাই থেকে বিশেষ ফ্লাইটে ঢাকায় আনা হয়েছে। আগামী ২৫ এপ্রিল পর্যন্ত চেন্নাই থেকে আরও ৫টি ফ্লাইট এবং মঙ্গলবার ও বৃহস্পতিবার কলকাতা থেকে বিশেষ দুটি ফ্লাইটে সেখানে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনা হবে। বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে এসব ফ্লাইট পরিচালনা করা হচ্ছে বলে ইউএস-বাংলার পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে টার্কিশ এয়ারের একটি ফ্লাইটে তুরস্ক থেকে দেশে ফিরেছেন ২০ বাংলাদেশি। গতকাল সকালে বাংলাদেশি নাগরিকদের নিয়ে ঢাকায় আসে ফ্লাইটটি। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সহকারী পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ সোহেল কামরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

এ ছাড়া লকডাউনে মালদ্বীপে আটকে থাকা ৭০ প্রবাসী বাংলাদেশি দেশে ফিরেছেন। দেশটির রাজধানী মালে ও পার্শ্ববর্তী হুলুমালেতে অবস্থান করছিল এসব বাংলাদেশি। বিমান বাহিনীর একটি বিশেষ ফ্লাইটে গতকাল বিকালে তারা দেশে ফেরেন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ-উল-আহসান জানান, বাংলাদেশ বিমান বাহিনীর পরিবহন উড়োজাহাজ সি-১৩০ জে উড়োজাহাজে করে বিকাল সাড়ে ৫টায় ৭০ জন বাংলাদেশি মালদ্বীপ থেকে দেশে ফিরেছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর