বুধবার, ২২ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

দুই সম্পাদকের বিরুদ্ধে মামলায় সম্পাদক পরিষদের উদ্বেগ

করোনাভাইরাস সংকটের মধ্যে ওএমএসের চাল চুরি নিয়ে প্রতিবেদন প্রকাশের পর বিডিনিউজ টোয়েন্টিফোরডটকম ও জাগো নিউজের সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে সংবাদপত্র সম্পাদকদের সংগঠন সম্পাদক পরিষদ।

সংগঠনের সভাপতি ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম এবং সাধারণ সম্পাদক বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম গতকাল এক বিবৃতিতে ওই মামলা প্রত্যাহারেরও দাবি জানিয়েছেন।

সম্পাদক পরিষদ বলছে, ‘করোনাভাইরাসের মহামারী মোকাবিলায় সরকারের পাশাপাশি গণমাধ্যম যখন শত প্রতিকূলতার মধ্যেও দিন-রাত নিরলস কাজ করে যাচ্ছে, তখন মিডিয়াকে এ ধরনের হয়রানি ও ভয় দেখানোর চেষ্টা অত্যন্ত দুঃখজনক।’ এ দুই সম্পাদকের বিরুদ্ধে মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানানোর পাশাপাশি ‘সংবাদমাধ্যমের কণ্ঠরোধ করার এহেন চেষ্টা’ থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানানো হয়েছে সম্পাদক পরিষদের বিবৃতিতে। বিডিনিউজের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী ও জাগো নিউজের ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেছেন স্বেচ্ছাসেবক লীগ ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলা কমিটির নেতা মোমিনুল ইসলাম ভাসানী। বিজ্ঞপ্তি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর