শনিবার, ২৫ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

রাজধানীতে কালবৈশাখী তুমুল বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে কালবৈশাখী তুমুল বৃষ্টি

রাজধানীতে গতকালও বয়ে গেছে কালবৈশাখী ঝড়। বাতাসের ঝাপটা মেরে কালবৈশাখীর ব্যাপ্তি স্বল্প সময় থাকলেও বৃষ্টি হয়েছে দফায় দফায়। বৃষ্টির রূপ আর আচরণ ছিল অনেকটাই বর্ষাকালের মতোই।

গতকাল ঢাকায় ২০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয় বলে জানান আবহাওয়া অধিদফতরের পূর্বাভাস কর্মকর্তা হাফিজুর রহমান। রাজধানী ছাড়াও গতকাল ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, চট্টগ্রাম, সিলেট, চাঁদপুর, রংপুরসহ বিভিন্ন স্থানে বৃষ্টি ও ঝড়ো হাওয়া বয়ে গেছে। এ ছাড়া কিছু জেলায় তুমুল শিলাবৃষ্টি ও ঝড়ো হাওয়া বয়ে গেছে।  গতকাল রাজধানীতে সকাল থেকেই আকাশ ছিল মেঘলা। দুপুরে আকাশ কালো হয়ে অনেকটাই অন্ধকার হয়ে আসে। এরপর নামে মুষলধারে বৃষ্টি। সঙ্গে ঝড়ো হাওয়া। এরপর বিকালে শুরু হয় ফের মুষলধারে বৃষ্টি। প্রায় ২০ মিনিট স্থায়ী থাকার পর বৃষ্টি থামলেও আকাশ মেঘলা ছিল ঘণ্টাব্যাপী। এরপর পরিষ্কার হতে শুরু করে বিকালের আকাশ।

আবহাওয়া অধিদফতরের পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে- ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় বিজলী চমকানো এবং অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এ ছাড়া ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। বর্ধিত ৫ দিনের আবহাওয়ার অবস্থায় উল্লেখ্যযোগ্য কোনো পরিবর্তন নেই বলে জানানো হয়েছে পূর্বাভাসে।

সর্বশেষ খবর