সোমবার, ২৭ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে ডেঙ্গু প্রতিরোধ সেল

নিজস্ব প্রতিবেদক

ডেঙ্গু বিষয়ে সচেতনতা বৃদ্ধি এবং ডেঙ্গু মশার আবাসস্থল বিনষ্টকরণ কার্যক্রম তদারকিতে এবারও উপসচিব ও নিম্ন পদের কর্মকর্তাদের সমন্বয়ে ‘ডেঙ্গু প্রতিরোধ সেল’ গঠন করতে যাচ্ছে সরকার।

এ সেল গঠনের জন্য কর্মকর্তাদের নামের তালিকা চেয়ে বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগের সচিব/সিনিয়র সচিবের কাছে গতকাল চিঠি পাঠিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

চিঠিতে বলা হয়, গত ২১ এপ্রিল প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজিবিষয়ক মুখ্য সমন্বয়কের সভাপতিত্বে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জনপ্রশাসন মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সব মন্ত্রণালয়/বিভাগ এবং সংস্থার সঙ্গে এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়। সভায় ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে ডেঙ্গু বিষয়ে সচেতনতা বৃদ্ধি এবং ডেঙ্গু মশার আবাসস্থল বিনষ্টকরণ কার্যক্রম মনিটরিং করার লক্ষ্যে স্বাস্থ্যসেবা বিভাগ, স্থানীয় সরকার বিভাগ ও শিক্ষা মন্ত্রণালয়ের প্রতিনিধির সমন্বয়ে গত বছরের ন্যায় দুই সিটি করপোরেশনের নিয়ন্ত্রণে ‘ডেঙ্গু প্রতিরোধ সেল’ গঠনের বিষয়ে সিদ্ধান্ত হয়। এ কার্যক্রমে সার্বিক সমন্বয়ের জন্য সব মন্ত্রণালয় ও বিভাগ থেকে কর্মকর্তাদের নাম পাঠানোর বিষয়টিও সেখানে উল্লেখ করা হয়। তাই সব মন্ত্রণালয় ও বিভাগ থেকে উপসচিব ও এর নিম্ন পদমর্যাদার কর্মকর্তাদের নামের তালিকা আগামী তিন কার্যদিবসের মধ্যে ই-মেইলে সফট কপি পাঠানোর জন্য বলা হয় চিঠিতে।

সর্বশেষ খবর