মঙ্গলবার, ৫ মে, ২০২০ ০০:০০ টা
অষ্টম কলাম

সাতক্ষীরায় হাসপাতাল চত্বরে ভ্যানের ওপর সন্তান প্রসব

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় হাসপাতাল চত্বরে ভ্যানের ওপর সন্তান প্রসব

ভর্তি না করায় সাতক্ষীরা সদর হাসপাতাল চত্বরে ভ্যানের ওপর এক নারীর সন্তানের জন্ম হয়েছে।

শুক্রবারের এ ঘটনার ভিডিও সোমবার স্থানীয় পত্রিকায় প্রকাশিত হলে এলাকায় আলোচনার সৃষ্টি হয়। সদর উপজেলার মাছখোলা ঝুটিতলা ঋষিপাড়া এলাকায় পরিবারের সঙ্গে থাকেন ওই নারী।

ওই নারীর মা বলেন, শুক্রবার সকালে সন্তান প্রসবের সময় হলে তারা প্রসূতিকে নিয়ে হাসপাতালে যান। কিন্তু তাকে হাসপাতালে ভর্তি করা হয়নি। কোনো চিকিৎসকও আসেননি।

‘এ সময় অনেকেই দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখলেও কেউ  কোনো কথা বলেননি। পরে ভ্যানের ওপরই কাপড় দিয়ে ঘিরে দিই। সেখানেই সন্তান হয়। পরে আমরা মনে কষ্ট নিয়ে বাড়ি ফিরে আসি।’ এ সময় হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্ব পালন করছিলেন চিকিৎসক অসীম সরকার। মোবাইল ফোনে তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করলেও তিনি সাড়া  দেননি। হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) জাহাঙ্গীর এ বিষয়ে প্রথমে বলেন, ‘এ ঘটনা আমার নলেজে নেই।’ পরে তিনি বলেন, ‘এ রকম ঘটনা ঘটতেই পারে। গাইনি বিভাগ তিন তলায়। সেখানে নিতে  গেলে সময় লাগে।’ সেখানে কেন একজন ডাক্তার-নার্স কেউ ওই প্রসূতিকে  দেখলেন না সে সম্পর্কে তিনি কোনো কথা বলেননি। এ বিষয়ে জেলার সিভিল সার্জন হুসাইন সাফায়েত সাংবাদিকদের বলেন, ‘ঘটনা জানতে পেরেছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।’

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর