বুধবার, ৬ মে, ২০২০ ০০:০০ টা
এমপির বিরুদ্ধে ফেসবুকে স্ট্যাটাস

ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক গ্রেফতার

সুনামগঞ্জ প্রতিনিধি

‘অবশেষে সুনামগঞ্জ-১ আসনের এমপি রতনকে আটক করেছে দুদক’-ফেসবুকে এমন একটি ভুল স্ট্যাটাস প্রচারের চার ঘণ্টার মাথায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় গ্রেফতার হয়েছেন এসএ টিভির সুনামগঞ্জ জেলা প্রতিনিধি মাহতাব উদ্দিন তালুকদার।

সোমবার রাত ৯টার দিকে মাহতাব উদ্দিনের ফেসবুক অ্যাকাউন্ট থেকে ‘এমপি রতন আটক’ শিরোনামের স্ট্যাটাসটি প্রচারিত হয়। রাতেই তার বিরুদ্ধে ধর্মপাশা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন স্থানীয় এক আওয়ামী লীগ নেতা। মামলার বাদী বোনোয়ার হোসেন খান পাঠান ধর্মপাশা উপজেলার বীর উত্তর গ্রামের  আবদুর রশিদের ছেলে। মাহতাব উদ্দিন তালুকদার সুনামগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক ‘হাওরাঞ্চলের কথা’ পত্রিকার সম্পাদক ও যুব শ্রমিক লীগের জেলা সভাপতির দায়িত্বেও রয়েছেন। গ্রেফতার হওয়ার আগে মাহতাব উদ্দিন তালুকদার বলেন, ‘আমার ফেসবুক অ্যাকাউন্টটি হ্যাক করে আমাকে ফাঁসানোর উদ্দেশ্যে কেউ এটা করেছে। পরে আইটি এক্সপার্টের সহযোগিতায় অ্যাকাউন্টটি ফিরে পাই।’

ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ দেলোয়ার হোসেন জানান, সংসদ সদস্য মোয়াজ্জেম হেসেন রতনের বিরুদ্ধে ফেসবুকে মিথ্যা স্ট্যাটাস দেওয়ার জেরে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯, ৩১ ও ৩৫ ধারায় বাদীর এজাহারের ভিত্তিতে রাত পৌনে ১১টার দিকে একটি মামলা এফআইআরভুক্ত করা হয়েছে।

সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সহিদুর রহমান জানান, সাংবাদিক মাহতাবকে গ্রেফতারের পর রাতেই ধর্মপাশা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। সুনামগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ফেসবুকে মিথ্যা তথ্য প্রচারের অভিযোগের পরিপ্রেক্ষিতে মামলা দায়েরের পর সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে। আইন অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর