রবিবার, ১০ মে, ২০২০ ০০:০০ টা

র‌্যাবের অভিযানে বিপুল অস্ত্র ও মাদক উদ্ধার, গ্রেফতার ১২

নিজস্ব প্রতিবেদক

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) গতকাল পৃথক দুটি অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র ও ফেনসিডিল উদ্ধার করেছে। এ দুটি ঘটনায় ১২ জনকে গ্রেফতার করা হয়েছে।

র‌্যাব জানায়, ময়মনসিংহের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী ইয়াসিন আরাফাত শাওন ও তার ছয় সহযোগীকে বেশ কয়েকটি আগ্নেয়াস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জামসহ আটক করেছে র‌্যাব-১৪। শনিবার ভোরে মহানগরীর পুরোহিতপাড়ায় শাওনের বাসায় অভিযান চালিয়ে এদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে দুটি পিস্তল, একটি রিভলবার, দুটি শর্টগান, একটি টেলিস্কোপিক সাইট, সাতটি রামদাসহ বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র, গোলাবারুদ, ইয়াবা এবং অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

শনিবার বিকালে র‌্যাব-১৪’র সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১৪ অধিনায়ক লে. কর্নেল এফতেখার উদ্দিন জানান, ইয়াসিন আরাফাত শাওন ও তার ভাই মাসুদ পারভেজ ময়মনসিংহের শীর্ষ সন্ত্রাসী ও চাঁদাবাজ। তাদের নামে বিভিন্ন থানায় অস্ত্র, চাঁদাবাজি, চোরাচালান, ছিনতাই ডাকাতি ও মাদকের ৭-৮টি মামলা রয়েছে। জানা গেছে, শাওন মহানগর যুবলীগের সদস্য। ইতিপূর্বে একাধিকবার গ্রেফতার হলেও প্রভাবশালীর ছত্রছায়ায় বারবার বেরিয়ে এসে অপরাধ কর্মকান্ডে লিপ্ত হয়ে পড়ে। ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল টিটুর অনুসারী হওয়ায় শাওনের বিরুদ্ধে কেউ টু শব্দ করে না।

এদিকে রাজধানীর মোহাম্মদপুর থানাধীন টাউন হল থেকে আলুবোঝাই পিকআপ ভ্যানের পাটাতনের বিশেষ চেম্বারে লুকিয়ে আনা ৫০০ বোতল ফেনসিডিলসহ পাঁচ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব। র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার মুহম্মদ মহিউদ্দিন ফারুকী, বিপিএম (বার), পিপিএম জানান, একদল মাদক ব্যবসায়ী সীমান্ত এলাকা জয়পুরহাট থেকে আলুবোঝাই পিকআপের পাটাতনে বিশেষ চেম্বারে লুকিয়ে বড় ধরনের মাদকের চালান নিয়ে ঢাকার মোহাম্মদপুর টাউন হল আসবে বলে তাদের কাছে খবর আসে।  এমন সংবাদ পেয়ে চালানটি ধরার জন্য ডিএমপি ঢাকার মোহাম্মদপুর টাউন হলের আশপাশে র‌্যাব ২ এর আভিযানিক দল অবস্থান গ্রহণ করে। দুপুরে মোহাম্মদপুর টাউন হল মার্কেটের উত্তর পাশে আলুভর্তি একটি পিকআপ থামলে পিকআপটি ঘেরাও করে তাতে থাকা আরোহীদের গাড়ি থেকে নামিয়ে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। তাদের জিজ্ঞাসাবাদে পিকআপে বিশেষভাবে লুকিয়ে রাখা ৫০০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ সময় গ্রেফতার করা হয় রিদোয়ান, মো. আবুল কালাম আজাদ, মো. বাচ্চু মিয়া, মো. আনিছুর ম ল এবং  লতিফকে।

সর্বশেষ খবর