মঙ্গলবার, ১২ মে, ২০২০ ০০:০০ টা

ঝিনাইদহ কিশোরগঞ্জ কুমিল্লায় সংঘর্ষে নিহত ৪

প্রতিদিন ডেস্ক

ঝিনাইদহ, কিশোরগঞ্জ ও কুমিল্লায় সংঘর্ষের ঘটনায় চারজন নিহত হয়েছেন। আধিপত্য বিস্তারসহ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গতকাল ও আগের দিন এসব সংঘর্ষ ঘটে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

ঝিনাইদহ : আধিপত্য বিস্তার নিয়ে ঝিনাইদহের শৈলকুপায় দুই গ্রুপের সংঘর্ষে অভি (২৫) ও লাল্টু মন্ডল (৪৫) নামে দুজন নিহত হয়েছেন। এ সময় নারীসহ আহত হয়েছেন ৫ জন। ঘটনাটি ঘটেছে গতকাল সকালে উপজেলার কাঁচেরকোল ইউনিয়নের ধুলিয়াপাড়া গ্রামে। আহতদের উদ্ধার করে ঝিনাইদহ ও কুষ্টিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে নিহত অভির পিতা লোকমান মন্ডলের অবস্থা আশঙ্কাজনক। পরিস্থিতি শান্ত রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঝিনাইদহ জেলার অতিরিক্ত পুলিশ সুপার মিলু মিয়া বিশ্বাস ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ধুলিয়াপাড়া গ্রামে আধিপত্য নিয়ে কুদ্দুস খান ও মকবুল মৌহরি গ্রুপের মধ্যে গত কয়েকদিন ধরে উত্তেজনা চলছিল। এরই জের ধরে রবিবার সকালে কুদ্দুস খান গ্রুপের আবেদ আলী খান নামে এক ব্যক্তিকে কুপিয়ে আহত করে প্রতিপক্ষ গ্রুপ। এরপর গতকাল বেলা ১১টার দিকে উভয় গ্রুপের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে লিপ্ত হয়।

কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের লতিবপুরে দুই পক্ষের মধ্যে প্রায় তিন ঘণ্টা ধরে চলা সংঘর্ষে নুরুল ইসলাম (১৭) নামে একজন নিহত হয়েছেন। এ সময় অন্তত ৩০টি বসতঘরে হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করা হয়। গত রবিবার বিকালে সদর উপজেলার রশিদাবাদ ইউনিয়নের লতিবপুর শ্রীমন্তপুর গ্রামে জমি নিয়ে বিরোধে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। নিহত নুরুল ইসলাম পেশায় রংমিস্ত্রি। তিনি লতিবপুর গ্রামের মৃত ছলিম উদ্দিনের ছেলে। জমি নিয়ে বিরোধের জেরে দুই পক্ষের সংঘর্ষ পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার শেল ও ফাঁকা গুলি করে। প্রায় তিন ঘণ্টা পর পুলিশ ও র‌্যাব পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শ্রীমন্তপুর গ্রামের রইছ মেম্বারের সঙ্গে একই এলাকার পারভেজের জমি নিয়ে বিরোধ ছিল। এ নিয়ে রবিবার সকালে দুই পক্ষের লোকজনের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। বিকালে আবারও দুই পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মুখোমুখি সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হন। তাদের মধ্যে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে নুরুল ইসলাম মারা যান। এদিকে গ্রামের মাইকে নুরুল ইসলাম মারা গেছে বলে ঘোষণা দেওয়া হলে পুরো গ্রামে উত্তেজনা ছড়িয়ে পড়ে। নুরুল ইসলামকে নিজেদের লোক দাবি করে একটি পক্ষ শ্রীমন্তপুর এলাকায় অন্তত ৩০টি বসতঘরে হামলা, ভাঙচুর ও লুটপাট শেষে আগুন লাগিয়ে দেয়। কিশোরগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মোবারক হোসেন জানান, কিশোরগঞ্জ, তাড়াইল ও ময়মনসিংহের নান্দাইল থেকে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। খবর পেয়ে কিশোরগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ারের নেতৃত্বে বিপুল পরিমাণ পুলিশ ও পৃথকভাবে র‌্যাবের একটি দল ঘটনাস্থলে গিয়ে টিয়ার শেল ও ফাঁকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানান, এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য চারজনকে আটক করা হয়েছে। নিহতের লাশের ময়নাতদন্ত শেষে পরিবারের লোকজন এলে মামলা নেওয়া হবে।

কুমিল্লা : কুমিল্লার চৌদ্দগ্রামে এক দোকানের পাশে আরেকটি নতুন দোকান দেওয়ার দ্বন্দ্বে দুই পক্ষের সংঘর্ষে আমজাদ হোসেন শিপন (২৮) নামে এক যুবক নিহত হয়েছেন। শিপন বশকরা গ্রামের আমীর হোসেনের ছেলে। গত রবিবার ইফতারের সময় উপজেলার কনকাপৈত ইউনিয়নের বশকরা গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় আহত হয়েছেন আরও ১০ জন। গুরুতর অবস্থায় ছয়জনকে স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষে জড়িত সন্দেহে পুলিশ চারজনকে আটক করেছে। চৌদ্দগ্রাম থানার ওসি আবদুল্লাহ আল মাহফুজ জানান, ব্যবসায়িক বিরোধের জেরে শিপনের সঙ্গে বাশার গ্রুপের সংঘর্ষ হয়। হামলায় শিপনের মৃত্যু হয়। তিনি আরও জানান, পুলিশ সংঘর্ষে জড়িত সন্দেহে চারজনকে আটক করেছে। নিহতের মৃতদেহ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রয়েছে। পুলিশ বিষয়টি তদন্ত করছে। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর