বৃহস্পতিবার, ১৪ মে, ২০২০ ০০:০০ টা

করোনা উপসর্গ নিয়ে ঢামেকে ৬ জনসহ আরও ৯ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

জ্বর-সর্দি-কাশি, গলা ব্যথা ও শ্বাসকষ্টের মতো করোনা উপসর্গ নিয়ে দেশে আরও তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তারা চট্টগ্রাম, রাজবাড়ী ও সাতক্ষীরার বাসিন্দা। করোনা পরীক্ষার জন্য তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে। মৃতদের কেউ দীর্ঘদিন অসুস্থ থাকার পর হাসপাতালে ভর্তির কয়েক ঘণ্টার মধ্যেই মৃত্যুর কোলে ঢলে পড়েছেন। কেউ মারা গেছেন বাড়িতেই। সর্দি-কাশি-জ্বর, শ্বাসকষ্টে মৃত্যুর পর নমুনা পরীক্ষায় অনেকেরই করোনা পজেটিভ আসছে। অনেকের আসছে নেগেটিভ। বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধিদের পাঠানো তথ্যানুযায়ী চট্টগ্রামে করোনা উপসর্গ নিয়ে হোসেন মুরাদ নামের একজন মারা গেছেন। তিনি চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে ৩৭ নম্বর মুনির নগর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ছিলেন। গতকাল নিজ বাসায় তিনি মারা যান। তিন দিন আগে তার নমুনা সংগ্রহ করা হলেও এখনো রিপোর্ট পাওয়া যায়নি।

রাজবাড়ী সদর হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন এক ব্যক্তি (৭০) গতকাল বিকালে মারা গেছেন। হাসপাতাল কর্তৃপক্ষ তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠিয়েছে। সাতক্ষীরার কলারোয়া উপজেলায় শ্বাসকষ্ট নিয়ে এক নারীর (৬০) মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার সন্ধ্যায় নিজ বাড়িতে ওই নারীর মৃত্যু হয়। করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহের পর ওই নারীকে দাফন করা হয়েছে। এদিকে করোনার উপসর্গ নিয়ে গত সোমবার ঢাকার কুর্মিটোলা হাসপাতালে মৃত্যুবরণ করা সরকারি কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষক মোকাদ্দাস হোসেনকে তার পৈতৃক বাড়ি কুমিল্লার হোমনায় মঙ্গলবার সন্ধ্যায় দাফন করা হয়েছে। করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হলেও এখনো রিপোর্ট পাওয়া যায়নি।

ঢামেকের করোনা ইউনিটে নারীসহ ৬ জনের মৃত্যু : ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের করোনা ইউনিটে দুই নারীসহ আরও ৬ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকাল থেকে গতকাল বিকাল পর্যন্ত এসব মৃত্যুর ঘটনা ঘটে। 

এর আগে মঙ্গলবার পর্যন্ত এ মৃত্যুর সংখ্যা ছিল ১১৭। গত ৪ মে করোনা ইউনিটে প্রথম একসঙ্গে ২৬ জনের মৃত্যুর ঘটনা ঘটে। ঢামেক সূত্র জানায়, গতকাল মারা যাওয়াদের মধ্যে রয়েছে- ঢাকা ডেমরার আবদুল কুদ্দুস (৬৮)। তিনি সোমবার রাত দেড়টায় ভর্তি হয়েছিলেন। পুরান ঢাকার লালবাগের এনায়েতুল হক (৬৮)। তাকে মঙ্গলবার বেলা ১১টায় ভর্তি করা হয়েছিল। নারায়ণগঞ্জের নুরুন নাহার (৬৫)। মঙ্গলবার বিকাল সাড়ে ৪টায় তাকে ভর্তি করা হয়। পুরান ঢাকা সূত্রাপুরের আমেনা বেগম (৬৫)। তিনি ভর্তি হয়েছিলেন মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায়। নারায়ণগঞ্জ ভুলতা গাউসিয়ার আবদুল বাতেন (৬০)। মঙ্গলবার রাত সাড়ে ১০টায় তাকে ভর্তি করা হয় এবং  ঢাকা নবাবগঞ্জের আতিক উল্লাহ (৬০)। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর