বুধবার, ২০ মে, ২০২০ ০০:০০ টা

একজনকে বাঁচাতে দুজনের মৃত্যু

ছয় জেলায় সড়কে ঝরল ১০ প্রাণ

প্রতিদিন ডেস্ক

করোনাভাইরাস মহামারীর কারণে সারা দেশে চলতি সাধারণ ছুটির মধ্যেও সড়ক দুর্ঘটনা থেমে নেই। সড়ক চলাচলে যথেষ্ট নিয়ন্ত্রণ থাকলেও চলছে বিভিন্ন ধরনের যানবাহন। বেপরোয়া চলাচলের কারণে ঘটছে দুর্ঘটনা। গতকালও ৬ জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন অন্তত ১০ জন। আহত হয়েছেন বেশ কয়েকজন।

নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর- শ্রীপুর (গাজীপুর) : গাজীপুরের শ্রীপুরে কভার্ডভ্যানের চাপায় দুজন নিহত হয়েছে। গতকাল দুপুর সাড়ে ১২টায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তা (পল্লী বিদ্যুৎ মোড়) সংলগ্ন স্থানে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার নিজামপুর গ্রামের নাসির উদ্দিনের স্ত্রী রিনা বেগম (৩৮) এবং একই উপজেলার জয়শ্রী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সরস্বতী গ্রামের আবদু কাদেরের ছেলে মেহেদী হাসান (৪৫)। এদের মধ্যে রিনা বেগম ঢাকার আশুলিয়া এলাকায় একটি কারখানায় এবং মেহেদী হাসান টঙ্গীর একটি প্রতিষ্ঠানে চাকরি করতেন। মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনজুরুল ইসলাম বলেন, গতকাল দুপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পল্লী বিদ্যুৎ মোড় এলাকায় মেহেদী হাসান সামনে এবং রিনা তার পেছনে পার হচ্ছিলেন। তারা মহাসড়কের মাঝখানে পৌঁছালে বেপরোয়া গতিতে আসা একটি মোটরসাইকেলের ধাক্কায় রিনা সড়কের ওপর পড়ে যান। এ সময় মেহেদী আহত রিনাকে উদ্ধার করতে এগিয়ে গেলে ঢাকাগামী একটি কভার্ডভ্যান তাদের দুজনকে চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়। এতে রিনা নিহত এবং মেহেদী আহত হন। স্থানীয়রা গুরুতর আহত মেহেদীকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের রায়গঞ্জে সয়াবিন তেলবোঝাই ট্রাক উল্টে খাদে পড়ে স্বামী-স্ত্রীসহ চারজন নিহত ও ২ জন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল ভোরে ঢাকা-বগুড়া মহাসড়কের নলকা ব্রিজের পশ্চিম পাশে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন- দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার রামপুরা গ্রামের মৃত আবু সাঈদের ছেলে আলী আকবর (২৮) ও তার স্ত্রী নুরজাহান বেগম (২০) এবং জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার নুরুল ইসলামের ছেলে সোহেল রানা (২২)। অন্যজন অজ্ঞাতপরিচয় (৩৭) এক নারী। হাইওয়ে পুলিশ বগুড়া অঞ্চলের পুলিশ সুপার শহীদ উল্লাহ জানান, ঢাকা থেকে দিনাজপুরগামী সয়াবিন তেলের ড্রামবোঝাই ট্রাকটি নলকা সেতুর পশ্চিম পাড়ে পৌঁছলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এতে ট্রাকটি উল্টে খাদে পড়ে যায়। এতে ট্রাকের কেবিনে থাকা যাত্রীদের মধ্যে ঘটনাস্থলেই তিনজন মারা যায় এবং তিনজন আহত হয়। আহত তিনজনের মধ্যে একজন অজ্ঞাত নারী সিরাজগঞ্জ ২৫০ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বিকালে মারা যান।

নাটোর : নাটোরের সিংড়ায় সড়ক দুর্ঘটনায় তুষার আলী (৩৩) নামে একজন নিহত হয়েছে। গতকাল সকাল ১১টার দিকে নাটোর-বগুড়া মহাসড়কে ট্রাক ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে এ ঘটনা ঘটে।

নিহত তুষার নাটোর কানাইখালী এলাকার ইয়াদত আলীর ছেলে বলে জানা গেছে। তিনি সিংড়া বাসস্ট্যান্ডের রোগমুক্তি ওষুধের দোকানের কর্মচারী ছিলেন। 

জানা যায়,  নাটোর থেকে সিংড়ায় কর্মস্থলে আসার পথে শেরকোল এলাকায় সিএনজি ট্রাকের সংঘর্ষে তুষারসহ আরও দুজন গুরুতর আহত  হন।

স্থানীয়রা তাদের সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত ডাক্তার  তুষারকে মৃত ঘোষণা করেন।

ঝালকাঠি : ঝালকাঠির নলছিটিতে সঙ্গে ঈদ মার্কেট করতে গিয়ে সড়ক দুর্ঘটনায় রূপা আক্তার (১৪) নামে এক স্কুলছাত্রী নিহত হয়েছে। গতকাল (১৯ মে) বেলা সাড়ে ১১টার দিকে নলছিটি-বারইকরণ সড়কের মালিপুর আল কাদেরিয়া দরবার শরিফের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত রূপা আক্তার উপজেলার সরই গ্রামের মো. ফিরোজ মীরার মেয়ে এবং ঝালকাঠির উদ্বোধন মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী। প্রত্যক্ষদর্শীরা জানান, নিহত রূপা আক্তার তার ছোট বোন সোনামণিকে নিয়ে ঈদের কেনাকাটা করতে বন্ধু ইমরান আহমেদের সঙ্গে মোটরসাইকেলযোগে সরই থেকে নলছিটি শহরের দিকে আসছিল। পথিমধ্যে মালিপুর দরবার শরিফ এলাকায় একই দিক থেকে আসা একটি ট্রাককে ওভারটেক করতে গিয়ে ট্রাকের সঙ্গে ধাক্কা লেগে তারা ছিটকে পড়েন। স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় রূপা আক্তারকে উদ্ধার করে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাখাওয়াত হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেন। পাশাপাশি জিজ্ঞাসাবাদের জন্য মোটরসাইকেল চালক ইমরান আহমেদকেও থানায় আনা হয়েছে।

রাজশাহী : রাজশাহীর চারঘাটে মালবোঝাই দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় একজন নিহত ও দুজন আহত হয়েছেন। গতকাল ভোরে চারঘাট বাজার চৌরাস্তার মোড়ে এ দুর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত ব্যক্তির নাম মোস্তাকিন আলী (৩৫)।

চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সমিত কুন্ডু জানান, গতকাল ভোরে আদাবোঝাই একটি ট্রাক বাঘা উপজেলা থেকে রাজশাহীর দিকে যাওয়ার সময় চারঘাট বাজার চৌরাস্তার মোড়ে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা মুরগিবোঝাই একটি পিকআপের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পিকআপটি দুমড়ে মুচড়ে যায়। এ ঘটনায় পিকআপ ট্রাকের চালকসহ তিনজন গুরুতর আহত হন। আহতরা হলেন- চালক বিপ্লব আলী (৩৫), চালকের সহকারী মোস্তাকিন আলী (৩৫) ও আবদুল আলিম (৪০)। আহতরা সবাই বগুড়া জেলার বাসিন্দা। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় চালকের সহকারী মোস্তাকিন মারা যান। বদরগঞ্জ (রংপুর) : রংপুরের বদরগঞ্জে প্রাণ দুগ্ধ লরির সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে মোটরসাইকেলচালক রেজাউল ইসলাম স্বপন (৩৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে পৌর শহরের মুন্সিপাড়া পেট্রল পাম্প নামক এলাকায় এ ঘটনা ঘটে।

সর্বশেষ খবর