বৃহস্পতিবার, ২১ মে, ২০২০ ০০:০০ টা

জ্বর সর্দি কাশি শ্বাসকষ্টে আরও সাত মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

করোনা উপসর্গ নিয়ে দেশে আরও সাতজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্টের মতো উপসর্গ নিয়ে গতকাল ও গত মঙ্গলবার রাতে তাদের মৃত্যু হয়। এর মধ্যে ঢাকায় করোনা পরীক্ষার নমুনা দিতে গিয়ে মৃত্যু হয়েছে এক সাংবাদিকের। মৃত সাতজন নরসিংদী, ঢাকা, রংপুর, নোয়াখালী, কিশোরগঞ্জ, সিলেট ও নারায়ণগঞ্জের বাসিন্দা। করোনা পরীক্ষার জন্য তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে। মৃতদের কেউ দীর্ঘদিন অসুস্থ থাকার পর হাসপাতালে ভর্তি হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই মৃত্যুর কোলে ঢলে পড়েছেন। কেউ মারা গেছেন বাড়িতেই। সর্দি-কাশি-জ্বর, শ্বাসকষ্টে মৃত্যুর পর নমুনা পরীক্ষায় অনেকেরই করোনা পজিটিভ আসছে। অনেকের আসছে নেগেটিভ।

আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো তথ্যানুযায়ী, নরসিংদী : করোনায় আক্রান্ত হয়ে স্বামীর মৃত্যুর দুই দিনের মাথায় জ্বর, ঠান্ডা ও শ্বাসকষ্ট নিয়ে সামিউন বেগম (৫০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। তিনি মাধবদী পৌরসভার মেয়র মোশাররফ হোসেন মানিক ও নরসিংদী চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট আলী হোসেন শিশিরের বড় বোন। মঙ্গলবার দিবাগত রাত আড়াইটায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। পরিবারের দাবি, তিনি স্ট্রোক করে মারা গেছেন, করোনা পরীক্ষায় তার নেগেটিভ এসেছে। এর দুই দিন আগে ওই নারীর স্বামী হাজী শরীফ হোসেন মুক্তা (৫৭) করোনায় আক্রান্ত হয়ে মারা যান। ঢাকা : করোনাভাইরাস (কভিড-১৯) পরীক্ষার নমুনা দিতে গিয়ে মারা গেছেন ‘দৈনিক বাংলাদেশের খবর’-এর ফটোসাংবাদিক এম মিজানুর রহমান খান। কিডনি রোগের পাশাপাশি সম্প্রতি তিনি জ্বর ও শ্বাসকষ্টের মতো করোনা উপসর্গে ভুগছিলেন। গতকাল দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে নমুনা দিতে গিয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। সহকর্মীরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। রংপুর : গঙ্গাচড়ায় করোনা উপসর্গ নিয়ে আশরাফ নামে এক ব্যক্তি গতকাল সকালে মারা গেছেন। তার বাড়ি উপজেলার গজঘণ্টা ইউনিয়নে। তিনি ১০/১২ দিন ধরে জ্বর, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। স্থানীয়রা জানিয়েছেন, তার বাড়িতে আরও দুজন অসুস্থ হয়ে পড়েছেন। নোয়াখালী : বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌরসভাধীন গনিপুর গ্রামে করোনার উপসর্গ নিয়ে গতকাল যুবলীগ নেতা মিন্টু পাটোয়ারী (৪০) মৃত্যুবরণ করেছেন। বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসীম কুমার দাস জানান, মিন্টু পাটোয়ারী ১০ দিন যাবৎ সর্দি, জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। মঙ্গলবার তার নমুনা সংগ্রহ করা হয়। রিপোর্ট আসার আগেই তিনি মারা গেছেন।

কিশোরগঞ্জ : ভৈরব উপজেলায় করোনা উপসর্গ নিয়ে মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে জানে আলম নামে এক যুবকের মৃত্যু হয়েছে। তিনি ভৈরবের মেঘনা ফেরিঘাট এলাকায় দীর্ঘদিন ধরে সবজি বিক্রি করতেন। পরিবারের সদস্যরা জানান, জানে আলম কয়েক দিন ধরে জ্বর, সর্দি, কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্টে ভুগছিলেন। তবে তিনি চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করেননি। নিজেই ফার্মেসি থেকে ওষুধ এনে সেবন করতেন। সিলেট : করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাতে এক ব্যক্তি (৫০) মারা গেছেন। জ্বর, সর্দি, কাশি নিয়ে গত সোমবার তিনি সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। নারায়ণগঞ্জ : সোনারগাঁ উপজেলায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মঙ্গলবার রাতে এক ব্যক্তির (৪৫) মৃত্যু হয়েছে। উপজেলার সনমান্দী ইউনিয়নের উত্তর জাইদারগাঁও এলাকায় নিজ বাড়িতে তিনি মারা যান। জানা গেছে, কয়েক দিন ধরে তিনি জ্বর ও গলা ব্যথায় ভুগছিলেন।

সর্বশেষ খবর