শুক্রবার, ২২ মে, ২০২০ ০০:০০ টা

জীবন দিলেন আরও দুই পুলিশ

আক্রান্ত ৩ হাজার ছাড়াল, ছড়াচ্ছে অন্য বাহিনীতেও

নিজস্ব প্রতিবেদক

জীবন দিলেন আরও দুই পুলিশ

পুলিশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও দুই সদস্যের মৃত্যু হয়েছে। তারা হলেন নায়েক আল মামুনুর রশিদ ও কনস্টেবল মো. মোখলেছুর রহমান।

করোনাভাইরাস প্রতিরোধে জীবন উৎসর্গ করা আল মামুনুর রশীদ ডিএমপির পরিবহন বিভাগে কর্মরত ছিলেন। আর কনস্টেবল মো. মোখলেছুর রহমান চট্টগ্রাম জেলা পুলিশের অধীন সদর কোর্টে কর্মরত ছিলেন। এ নিয়ে চলমান করোনাযুদ্ধে বাংলাদেশ পুলিশের ১১ জন সদস্য শাহাদাতবরণ করলেন।

পুলিশের এই দুই সদস্যের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পুলিশ মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ। একই সঙ্গে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন তিনি।

নায়েক আল মামুনুর রশিদের বাড়ি লক্ষ্মীপুর জেলার রামগতি থানার সেবাগ্রামে। তিনি স্ত্রী ও দুই কন্যাসহ বহু আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। অপরজন মো. মোখলেছুর রহমানের বাড়ি চাঁদপুর জেলার শাহরাস্তি থানার টামটা গ্রামে। তিনি স্ত্রী,  তিন কন্যা ও এক পুত্রসহ বহু আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। দেশের জন্য জীবন উৎসর্গকারী কনস্টেবল মো. মোখলেছুর রহমানের মরদেহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। অপরদিকে আল মামুনুর রশিদের মরদেহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে ধর্মীয় বিধান অনুযায়ী নিজ গ্রামে দাফন করা হবে। আক্রান্তের সংখ্যা তিন হাজার ছাড়াল : বেড়েই চলেছে পুলিশে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা। পুলিশ সদর দফতরের তথ্যানুযায়ী, এখন পর্যন্ত ৩ হাজার ২৩৫ জন পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর এ পর্যন্ত করোনায় দায়িত্ব পালন করতে গিয়ে প্রাণ দিয়েছেন ১১ জন পুলিশ সদস্য। তিন দিনের ব্যবধানে দেশে ৪৮৬ জন পুলিশ সদস্য করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হয়েছেন।

পুলিশের বিভিন্ন ইউনিট থেকে পাওয়া তথ্যানুযায়ী, ঢাকাসহ সারা দেশে ৩ হাজার ২৩৫ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মঙ্গলবার আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৭৪৯ এবং আগের দিন সোমবার আক্রান্তের এ সংখ্যা ছিল ২ হাজার ৬২১ জন। গতকালের তথ্যানুযায়ী, শুধু ঢাকা মহানগর পুলিশেই (ডিএমপি) আক্রান্তের সংখ্যা ১ হাজার ২৭৭ জন। অথচ ১৯ মে ডিএমপিতে আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৯৫। আক্রান্তদের মধ্যে মাঠপর্যায়ের সদস্যই বেশি। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৬৯ পুলিশ সদস্য। বুধবারও করোনাভাইরাস মুক্ত হয়ে ১৮১ পুলিশ সদস্য কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল থেকে ফুলেল শুভেচ্ছায় বিদায় নেন। করোনাভাইরাস (কভিড-১৯) পজিটিভ হওয়ায় তারা বিভিন্ন সময়ে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসা নিতে ভর্তি হয়েছিলেন। পুলিশের সুরক্ষার বিষয়ে জানতে চাইলে পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা বলেন, সচেতনতার পাশাপাশি সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি জানানো হচ্ছে মাঠপর্যায়ের সদস্যদের। বিভিন্ন ইউনিটে গিয়ে সিনিয়র অফিসাররা তাদের সঙ্গে এসব নিয়ে কথা বলছেন। সুরক্ষাসামগ্রী ও পর্যাপ্ত জীবাণুনাশক সরবরাহ ও ব্যবহার নিশ্চিত করা হয়েছে। এর পরও অনেক সদস্য আক্রান্ত হচ্ছেন। এদিকে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীতে গতকাল নতুন করে তিনজন সদস্য করোনা পজিটিভ হয়েছেন। গতকাল বিকাল ৪টা পর্যন্ত আক্রান্তদের মধ্যে থেকে ৪১ জন সুস্থ হয়েছেন। এর মধ্যে ব্যাটালিয়ন আনসার সুস্থ হয়েছেন আটজন, অঙ্গীভূত সাধারণ আনসার সুস্থ হয়েছেন ৩২ জন এবং নার্সিং সহকারী সুস্থ হয়েছেন একজন।

সর্বশেষ খবর