সোমবার, ১ জুন, ২০২০ ০০:০০ টা

জঙ্গিদের মুসলিম ভিলেজ গড়ে তোলার টার্গেট : র‌্যাব

নিজস্ব প্রতিবেদক

গ্রেফতারকৃত জঙ্গিদের দেওয়া তথ্যের উদ্ধৃতি দিয়ে র‌্যাব জানিয়েছে, নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের একটি গ্রুপ গ্রাম পর্যায়ে ‘মুসলিম ভিলেজ’ গড়ে তুলে সেখান থেকে জঙ্গি কার্যক্রম শুরুর পরিকল্পনা করেছে। মুসলিম ভিলেজের কনসেপ্ট হলো, ‘সেই গ্রাম আল্লাহর আইনে চলবে, সেখানে মানুষের তৈরি কোনো নিয়ম-নীতি থাকবে না, গ্রামের কেউ সরকারকে খাজনা দেবে না’।

গতকাল দুপুরে র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী জানান, পাবনা শহর থেকে ইলেক্ট্রনিক বোমা তৈরির সরঞ্জামসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সদস্যকে গ্রেফতার করা হয়েছে। শনিবার সন্ধ্যায় পাবনার বিসিক শিল্পনগরী সংলগ্ন কলাবাগান মাঠপাড়া এলাকা থেকে আবদুল্লাহ আকাশ (২৫) নামের এই জঙ্গিকে গ্রেফতার করা হয়। এর আগে ২৯ মে মুন্সিগঞ্জ সদর উপজেলা থেকেও আনসার আল ইসলামের তিন সদস্যকে বিস্ফোরক ও উগ্র জঙ্গিবাদী বইসহ গ্রেফতার করা হয়। এ ঘটনায় মুন্সিগঞ্জ সদর থানায় মামলা হয়। র?্যাব-২ মামলাটির তদন্তভার গ্রহণের পর আরও চারজনকে গ্রেফতার করে। রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদে তাদের পলাতক সহযোগীদের নাম-ঠিকানা ও পরিকল্পনা সম্পর্কে তথ্য পায় র?্যাব।

মহিউদ্দিন ফারুকী জানান, জিজ্ঞাসাবাদে আনসার আল ইসলামের এ সদস্যরা জানায়, তাদের গ্রুপের সদস্যদের সহযোগিতায় বাংলাদেশে ‘মুসলিম ভিলেজ’ নামে গ্রাম থেকে কার্যক্রম শুরুর পরিকল্পনা করা হয়েছে।  সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য গ্রামপর্যায় থেকেই বাস্তবায়ন করার চিন্তা করা হয়েছে।

সর্বশেষ খবর