বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০ ০০:০০ টা

ওয়াসা এমডির বিরুদ্ধে আন্দোলন অব্যাহত

নিজস্ব প্রতিবেদক

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানের অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে শ্রমিকদের আন্দোলন অব্যাহত রয়েছে। আল্টিমেটাম দেওয়ার পরেও কোনো ব্যবস্থা না নেওয়ায় আন্দোলন চালিয়ে যাবেন বলে জানিয়েছেন ঢাকা ওয়াসা শ্রমিক ইউনিয়নের নেতারা।

গতকাল ঢাকা ওয়াসা ভবনের সামনে গেটে অবস্থান নিয়ে আন্দোলন করেন শ্রমিকরা। মুখে মাস্ক, হাতে গ্লাভস পরে দাবি আদায়ে মাঠে নেমেছিলেন তারা। ওয়াসা ভবনের সামনে তারা মানববন্ধন করেছেন। এরপর তারা বিক্ষোভ প্রদর্শন করেন। করোনাভাইরাস মহামারীর মধ্যেও আউটসোর্সিংয়ের নামে কর্মচারী নিয়োগের বিরুদ্ধে মাঠে নেমেছেন তারা। দাবি না মানলে আন্দোলন আরও কঠোর হবে বলে অবস্থান ধর্মঘট থেকে জানিয়েছেন ওয়াসা শ্রমিক কর্মচারী ইউনিয়নের নেতারা।

ঢাকা ওয়াসা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আশকার ইবনে শায়েখ খাজা বলেন, করোনাভাইরাস মহামারীর মধ্যে কর্মরত শ্রমিকদের বিশেষ ভাতা দেবেন বলে জানিয়েছিলেন এমডি। কিন্তু এখন সেসবের কোনো কথাই নেই। আগে ওভারটাইম করলে শ্রমিকরা বেতনের দ্বিগুণ টাকা পেতেন কিন্তু সেটাকে এখন কমিয়ে দেওয়া হয়েছে। শূন্য পদের বিপরীতে লোক নিয়োগ না দিয়ে আইটসোরসিংয়ের নামে নিয়োগ দেওয়া হচ্ছে। তার যে পদে মনে হচ্ছে সে পদে নিয়োগ দিচ্ছেন। অনিয়মের বিরুদ্ধে আমরা ২৮ মে পর্যন্ত আল্টিমেটাম দিয়েছিলাম। কিন্তু আমাদের দাবি মেনে নেওয়া হয়নি। মেনে না নেওয়ায় আমরা কঠোর আন্দোলনে যাব।

সর্বশেষ খবর