শনিবার, ৬ জুন, ২০২০ ০০:০০ টা

করোনা আক্রান্ত রোগী মারা গেল চিকিৎসা ও টাকার অভাবে

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনার মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার লক্ষণ নিয়ে গত বৃহস্পতিবার রাতে ছন্দুমিয়া (৬০) নামে এক করোনাক্রান্ত রোগী মারা গেছেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকালে এ রোগীকে মদন হাসপাতালে ভর্তি করা হয়। রোগীর অবস্থা খারাপ থাকায় চিকিৎসকরা তাকে ময়মনসিংহ রেফার্ড করেন। কিন্তু অল্প সময়ে রোগীর স্বজনরা টাকা জোগাড় করতে না পেড়ে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিতে পারেননি। জানা গেছে, রাত ১২ টার       দিকে ছন্দু মিয়ার বিনা চিকিৎসায় মৃত্যু হয়। এ সময় স্বজনরা টাকার সন্ধানে থাকায় ছন্দুমিয়ার পাশে কেউ ছিলেন না। পরে গতকাল সকালে স্বজনরা এসে লাশ পান। ছন্দু মিয়া আটপাড়া উপজেলার সুখারী ইউনিয়নের দেবাদ্বর গ্রামের মৃত রুস্তম আলীর ছেলে।

নিহতের স্বজনরা জানান, কয়েকদিন ধরে তার জ্বর ছিল। বৃহস্পতিবার বিকালে পাতলা পায়খানা শুরু হওয়ায় তাকে পার্শ্ববর্তী মদন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মদন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (টিএইচও) ডাক্তার ফখরুল হাসান চৌধুরী টিপু জানান, রোগীর ফুসফুসে সমস্যাজনিত কারণে শ্বাসকষ্ট ছিল। রাতে মারা গেলে আত্মীয়স্বজন তেমন কেউ ছিল না। যিনি ছিলেন একজন নারী। মোবাইলও ছিল না তার। পরে তিনি বাড়িতে চলে যান। গতকাল সকালে এসে স্বজনরা লাশ নিয়ে গেছেন। টিপু বলেন, ‘আশপাশের মানুষের সন্দেহ থাকায় আমরা মৃতের শরীর থেকে  নমুনা সংগ্রহ করে রেখেছি। রাতেই লাশ নিতে না পারায় অনেকেই বলছেন লাশ ফেলে চলে গেছে স্বজনরা। বিষয়টি আসলে তা নয়। ওই নারীর সঙ্গে কেউ ছিলোনা। তাছাড়া অন্য উপজেলা থেকে আসা। সেখানে যেতে আসতেও মানুষের সময় লাগে। এতরাতে একজন নারী কি করে লাশ নিয়ে যাবে? আবার সকাল ছাড়া লাশ নিয়ে দাফন করার উপায়ও তাদের ছিল না। কাজেই গতকাল সকালে স্বজনসহ এলাকাবাসী এসে নিয়ে গেছে।’

সর্বশেষ খবর