সোমবার, ৮ জুন, ২০২০ ০০:০০ টা

গুলি করে ৮০ লাখ টাকা ছিনতাই আহত ৩

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের কালিয়াকৈরে গুলি করে এক পোশাক কারখানার ৮০ লক্ষাধিক টাকা ছিনিয়ে নিয়ে গেছে ছিনতাইকারীরা। এ সময় কারখানার এক কর্মকর্তা গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন আরও দুজন। গতকাল বেলা সাড়ে ১২টার দিকে মাইক্রোবাসটি ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বঙ্গবন্ধু হাইটেক পার্ক সিটির সামনে খাড়াজোড়া মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

কারখানার জি এম (প্রডাকশন) মো. খোরশেদ আলম বাবুল জানান, গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মাটিকাটা এলাকার ইনক্রিডেবল ফ্যাশন পোশাক কারখানার শ্রমিকদের বেতন পরিশোধের দিন ছিল গতকাল। বেতনের টাকা উত্তোলনের জন্য হিসাব বিভাগের নির্বাহী কর্মকর্তা রাজীবসহ কারখানার ছয় কর্মকর্তা-কর্মচারী একটি মাইক্রোবাস নিয়ে ব্যাংক এশিয়ার কালিয়াকৈর বাজার শাখায় যান। এদের মধ্যে দুজন নিরাপত্তাকর্মী ছিলেন। তবে তাদের সঙ্গে কোনো অস্ত্র ছিল না। তারা ওই ব্যাংক থেকে ৮০ লাখ ২২ হাজার টাকা দুটি ব্যাগে নিয়ে পুনরায় মাইক্রোবাসযোগে কারখানায় ফিরছিলেন। পথে বেলা সাড়ে ১২টার দিকে মাইক্রোবাসটি ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বঙ্গবন্ধু হাইটেক পার্ক সিটির সামনে খাড়াজোড়া মোড় এলাকায় পৌঁছায়। এ সময় সেখানে আগে থেকে ওতপেতে থাকা একটি মাইক্রোবাস ও চার-পাঁচটি মোটরসাইকেল নিয়ে ৮-১০ জন সশস্ত্র ছিনতাইকারী কারখানার টাকাবাহী মাইক্রোবাসটির গতি রোধ করে। ছিনতাইকারীরা এলোপাতাড়ি গুলি ছুড়ে এবং হাতুড়ি, চাপাতি ও রড দিয়ে গাড়ির গ্লাস ভাঙচুর করে। পরে হামলাকারীরা টাকার ব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এ সময় বাধা দিলে ছিনতাইকারীরা কারখানার জুনিয়র মার্চেন্ডাইজার রাজীব চন্দ্র মজুমদার শুভকে (২৯) লক্ষ্য করে গুলি করে। এতে চোয়ালে গুলিবিদ্ধ হয়ে শুভ গুরুতর আহত হয়। পরে ছিনতাইকারীরা টাকাভর্তি ব্যাগ দুটি ছিনিয়ে নিয়ে চন্দ্রার দিকে পালিয়ে যায়।

গাজীপুর শিল্পপুলিশের ইন্সপেক্টর রেজাউল করিম রেজা জানান, ছিনতাইকারীদের গুলিতে আহত শুভকে আশঙ্কাজনক অবস্থায় প্রথমে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নেওয়া হয়। কিন্তু অবস্থার অবনতি হলে সেখান থেকে তাকে রাজধানীর একটি হাসপাতালে প্রেরণ করা হয়। ঘটনার সময় কাচের আঘাতে কারখানার মাইক্রোবাসের দুই আরোহী আহত হন। তিনি জানান, ছিনতাইকারীরা কারখানার ৮২ লাখ ১২ হাজার টাকা ছিনিয়ে নিয়েছে বলে কারখানার অপর জিএম ইফতেখার মাহবুব সানি জানিয়েছেন।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন মজুমদার জানান, ছিনতাইয়ের এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। পুলিশ ঘটনাস্থলে ছিনতাইয়ের আলামত পেয়েছে। এদিকে গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার জানান, পোশাক কারখানার ৮০ লক্ষাধিক টাকা ছিনতাইয়ের ঘটনায় তদন্ত চলছে। ঘটনার সঙ্গে জড়িত কাউকে পুলিশ রাত ৮টা পর্যন্ত আটক করতে পারেনি। তবে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। শিগগিরই জড়িতদের গ্রেফতার করা হবে।

সর্বশেষ খবর