বুধবার, ১০ জুন, ২০২০ ০০:০০ টা

উপসর্গ নিয়ে আরও ১০ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

দেশের বিভিন্ন জেলায় সর্দি, কাশি, ডায়রিয়া, গলাব্যথা ও শ্বাসকষ্টের মতো করোনা উপসর্গ নিয়ে গতকাল আরও ১০ জন মারা গেছেন।  এদের মধ্যে  চট্টগ্রামে দুজন, চাঁদপুরে একজন, গাজীপুরে একজন, মৌলভীবাজারে একজন, ঝালকাঠিতে দুজন, নীলফামারীতে একজন, মাদারীপুরে একজন ও বরিশালে একজন মারা গেছেন। সংশ্লিষ্টদের বাড়িঘরও লকডাউন করেছে প্রশাসন। করোনা সন্দেহে পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করাও হচ্ছে। অনেককেই হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো তথ্যানুযায়ী- পরীক্ষার নমুনা দেওয়ার পরপরই বৃদ্ধের মৃত্যু :  ১২ দিন ধরে জ্বরে ভুগছিলেন ৮০ বছরের এক বৃদ্ধ। স্থানীয় এক পল্লী চিকিৎসকের কাছে চিকিৎসা নিয়েছিলেন তিনি। জ্বর না কমায় ওই চিকিৎসকের পরামর্শে করোনা পরীক্ষার নমুনা দিতে যান ওই বৃদ্ধ। নমুনা দেওয়ার কিছুক্ষণ পর অজ্ঞান হয়ে মাটিতে লুটিতে পড়েন তিনি। হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। গতকাল দুপুরে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে। ওই বৃদ্ধের বাড়ি রাঙ্গুনিয়া পৌরসভার পশ্চিম সৈয়দবাড়ি এলাকায়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক উম্মে শারমিন বলেন, ২৮ মে থেকে ওই বৃদ্ধের জ্বর ছিল। এত দিন স্থানীয় পল্লী চিকিৎসকের কাছে চিকিৎসা নিয়েছিলেন তিনি। হাসপাতালে নমুনা দিতে এসে তিনি মারা গেছেন। নমুনা পরীক্ষার প্রতিবেদন না আসা পর্যন্ত বলা যাবে না তিনি কভিড ১৯ রোগী ছিলেন কি না। এদিকে চট্টগ্রামের সীতাকুন্ডের ছোটকুমিরা সোনারপাড়া গ্রামে জ্বর ও কাশি নিয়ে সোমবার রাতে এক ব্যক্তি (৪০) মারা গেছেন। ওই ব্যক্তির এক সপ্তাহ ধরে জ্বর ও কাশি ছিল। গত রবিবার বাড়ি থেকে তাকে চট্টগ্রাম নগরের একটি হাসপাতালে নেওয়া হয়। হাসপাতাল কর্তৃপক্ষ করোনা পরীক্ষা করে নিয়ে আসতে বলেন। ওই দিন নমুনা দিয়ে তাঁকে বাড়িতে নিয়ে যাওয়া হয়। নমুনা প্রতিবেদন পাওয়ার আগেই সোমবার রাতে ওই যুবক মারা যান। চাঁদপুরে গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে দুজনের মৃত্যু হয়েছে। তারা হলেন- সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়ন আওয়ামী লীগের উপদেষ্টা আবু বক্কর তালুকদার (৭০) ও মৈশাদী ইউনিয়নের টেলু মিয়া (৪২)। গাজীপুরে করোনা উপসর্গসহ অসুস্থ এক দোকান কর্মচারীকে হাসপাতালে নেওয়ার পথে গতকাল মারা গেছেন। তার নাম দীপঙ্কর সেন (৩২)। তিনি গাজীপুরের কালীগঞ্জ থানার জামালপুর ইউনিয়নের কলাপাটুয়া গ্রামের মতিলাল সেনের ছেলে। মৌলভীবাজার সদর উপজেলায় জ্বর, সর্দি ও কাশি নিয়ে এক ব্যবসায়ী (৫৫) মারা গেছেন। সোমবার রাত দুটার দিকে নিজের বাড়িতে তিনি মারা যান। গতকাল সকালে স্বাস্থ্যবিধি মেনে তার দাফন সম্পন্ন হয়েছে। ঝালকাঠির নলছিটিতে জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে দুজনের মৃত্যু হয়েছে। সোমবার উপজেলার দপদপিয়া ইউনিয়নের দুটি গ্রামে এই দুজনের মৃত্যু হয়। একজনকে হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয়। আরেকজন নিজের ব্যবসাপ্রতিষ্ঠানে মারা যান। স্বাস্থ্য বিভাগ তাদের দুজনেরই নমুনা সংগ্রহ করেছে। করোনাভাইরাসের উপসর্গ নিয়ে বরিশালের একজন চিকিৎসক মারা গেছেন। আনোয়ার হোসেন (৬০) নামের এই চিকিৎসক সোমবার রাত ৩টার দিকে ঢাকায় মারা যান। মাদারীপুর পৌরসভার গোলাবাড়ি এলাকার ব্যবসায়ী কবির কাজী (৬০) করোনা উপসর্গ নিয়ে গতকাল ভোর ৫টার দিকে মারা গেছেন। জানা গেছে, কবির কাজী এক সপ্তাহ ধরে জ¦রে ভুগছিলেন। সোমবার সদর হাসপাতালে গিয়ে করোনা টেস্ট দিয়ে বাড়ি চলে আসেন। রাতে ঘুমানোর পর ভোর রাতে তিনি মারা যান।

নীলফামারীতে করোনার উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে নীলফামারী জেনারেল হাসপাতালে তার মৃত্যু হয়। মারা যাওয়া ওই ব্যক্তির বয়স হয়েছিল ৫৫ বছর। তিনি জেলা সদরের সোনারায় ইউনিয়নের বাসিন্দা। তিনি মুদিদোকানি ছিলেন।

মাদারীপুরে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে কবির কাজী (৬০) নামের এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। গতকাল সকালে শহরের গোলাবাড়ি এলাকায় নিজ বাড়িতে তিনি মারা যান। কবির কাজী এক সপ্তাহ ধরে জ্বরে ভুগছিলেন। তিনি সোমবার সদর হাসপাতালে গিয়ে করোনা পরীক্ষার নমুনা দিয়ে আসেন। তবে প্রতিবেদন পাওয়ার আগেই তিনি মারা গেলেন।

সর্বশেষ খবর