শুক্রবার, ১২ জুন, ২০২০ ০০:০০ টা

ভিপি নূর নতুন দল করবেন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ভিপি নূর নতুন দল করবেন

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিসি) নুরুল হক নূর তরুণদের নিয়ে নতুন একটি রাজনৈতিক দল করবেন। গত মঙ্গলবার রাতে ফেসবুক লাইভে এসে এ ঘোষণা দেন তিনি। ফেসবুক লাইভে নুরুল হক নূর বলেন, তিনি আওয়ামী লীগ-বিএনপির রাজনীতি করেননি করবেনও না। তিনি বলেন, আমরা একটি নতুন ধারার রাজনৈতিক দল গঠন করতে কাজ করে যাচ্ছি। নতুন রাজনৈতিক দল গঠনের উদ্দেশ্যে যুব, শ্রমিক ও প্রবাসী অধিকার পরিষদ গঠন করেছি।

নুরুল হক নূর বলেন, এখানে লুকোচুরির কিছু নেই। তরুণদের নেতৃত্বে তারা একটা নতুন রাজনৈতিক দল তৈরি করতে চান। যারা নতুন রাজনৈতিক ধারা তৈরি করতে চায়, পজিটিভ চিন্তা করে নতুন রাজনৈতিক দল তৈরি করার জন্য, তাদের সঙ্গে প্রয়োজনে তিনি মিলেমিশে কাজ করবেন। আর যদি সে রকম কাউকে না পান তবে একাই এগিয়ে যাবেন। তিনি বলেন, রাজনীতি করতে প্রয়োজন ত্যাগ এবং ইচ্ছা। বিশাল অর্থের প্রয়োজন নেই এখানে। ইচ্ছা থাকলে মানুষ অনেক দূর এগিয়ে যেতে পারে।

উল্লেখ্য, নুরুল হক নূর ২০১৮ সালে কোটা সংস্কার আন্দোলনের সময় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক ছিলেন। পরে সংগঠনটির নাম পরিবর্তন করে ‘বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ’ রাখা হয়। এর আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুহসীন হল শাখা ছাত্রলীগের উপ-মানবসম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক ছিলেন। পরে ২০১৯ সালে ডাকসুর ভিপি নির্বাচিত হন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর