মঙ্গলবার, ১৬ জুন, ২০২০ ০০:০০ টা
অষ্টম কলাম

নাসিমকে নিয়ে স্ট্যাটাস শিক্ষার্থীর বিরুদ্ধে শাবি প্রশাসনের মামলা

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

আওয়ামী লীগের সদ্য প্রয়াত নেতা মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেসবুকে অসম্মানজনক স্ট্যাটাস  দেওয়ার অভিযোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। অভিযুক্ত মাহির চৌধুরী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ও বির্তক সংগঠন সাস্ট স্কুল অব ডিবেটের সাংগঠনিক সম্পাদক।

জানা যায়, গত শনিবার অভিযুক্ত মাহির ফেসবুকে নিজ টাইমলাইনে মোহাম্মদ নাসিমকে নিয়ে একটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসটি ছিল- ‘জাতীয় নেতা ক্যাপ্টেন মনসুর আলীর ছেলে তিনি। বাকি জাতীয়  নেতাদের উত্তরসূরিদের মধ্যে সবচেয়ে আলোচিত সমালোচিত তিনি। আওয়ামী লীগ যখন রাস্তায় মাইর খাইতো তখন সব জায়গায় এই লোককে  দেখা যাইতো। রাজপথ কাঁপানো নেতাদের মধ্যে তিনি আছেন। আবার ২০০২ এর দুদক এর মামলা এবং ২০০৮ এর তত্ত্বাবধায়ক সরকারের ‘পকেট কাঁপানো’ নেতাদের মধ্যেও তিনি আছেন। ২০১৫ এর মেডিক্যাল ভর্তি পরীক্ষার সময়ও তিনি ছিলেন। এই লোক নিয়ে আসলে বলতে গেলে ব্যাঙ হয়ে  যেতে হয়। বিম্পির কোনো এক নেতা জানি একবার বলছিল ‘‘আল্লাহর মাল আল্লাহ নিছে।’’ মোহাম্মদ নাসিম ভালো থাকবেন, ঐপারে !!!’

পরবর্তীতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা-কর্মীরা তার স্ট্যাটাসটির সমালোচনা করে ও মাহিরের শাস্তি দাবি করে। স্ট্যাটাস দেওয়ার কিছুক্ষণ পর অভিযুক্ত মাহির তার পূর্বোক্ত স্ট্যাটাস ডিলিট করে দিয়ে ক্ষমা চায়।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অকিল উদ্দিন মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, সোমবার দুপুরে শাবি রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেছেন।

সর্বশেষ খবর