সোমবার, ২২ জুন, ২০২০ ০০:০০ টা

রাজশাহীতে পুনর্বাসন কেন্দ্র থেকে ফের শিশু নিখোঁজ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র থেকে আবারও দুই শিশু রাতে নিখোঁজ হয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার গভীর রাতে ওই দুই শিশু নিখোঁজ হয়ে যায়। এ নিয়ে হুলস্থুল সৃষ্টি হয়েছে।

এ ধরনের ঘটনা এর আগেও কয়েকবার হয়েছে। কেন্দ্রের শিশুদের নির্যাতন, খাবারে অনিয়মসহ নানা অব্যবস্থাপনার কারণে অনেক শিশু চলে যাওয়া বা নানা কারণে নিখ্ঁোজের পর শুধু থানায় দায়সারা সাধারণ ডায়েরি করেই বসে থেকেছেন শিশু কেন্দ্রটির দায়িত্বরত কর্মকর্তারা। পরবর্তীতে শিশু উদ্ধারে কোন ব্যবস্থা তারা নেননি। শুক্রবারের ঘটনাটি নিয়ে অন্যান্য শিশুদের অভিভাবকদের মাঝেও দেখা দিয়েছে চরম আতঙ্ক। একের পর এক এ ধরনের ঘটনা নিয়ে তাদের মাঝে ক্ষোভও তৈরি হয়েছে।

নিখোঁজ দুই শিশু হলো রাসেল (৮) ও মাহফুজ (৮)। তাদের মধ্যে রাসেলকে রাজশাহী আমলি আদালত ২ এর মাধ্যমে ২০১৭ সালের ৯ অক্টোবর শেখ রাসেল শিশু পুনর্বাসন কেন্দ্রে পাঠানো হয়। সেই থেকে রাসেল এখানেই অন্য শিশুদের সঙ্গে বসবাস করত। আর মাহফুজের চাচার বাড়ি রাজশাহী নগরীর তেরোখাদিয়া এলাকায়। তবে রাসেলের পরিচয় এখনও জানে না কেউ। অনাথ হিসেবেই তাকে আদালত থেকে শিশু কেন্দ্রে পাঠানো হয়।

সর্বশেষ খবর