বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০ ০০:০০ টা

ব্যাংকের বুথ থেকে টাকা হাতিয়ে গ্রেফতার ২ জন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

প্রায় সাত মাস আগে চট্টগ্রাম ও কুমিল্লায় পূবালী ব্যাংকের তিন বুথ থেকে জালিয়াতির মাধ্যমে টাকা তুলে নেওয়ার ঘটনায় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। তিন বুথ থেকে ৯ লাখ টাকা চুরি হয়।

গতকাল চট্টগ্রামের ডবলমুরিং থানায় এক সংবাদ সম্মেলনে বলা হয়, এর আগের দিন নগরের আগ্রাবাদ থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা হলেন শরীফুল ইসলাম (৩৪) ও মহিউদ্দিন মনির (৩০)।

সংবাদ সম্মেলনে চট্টগ্রাম নগর পুলিশের উপকমিশনার (পশ্চিম) ফারুকুল হক বলেন, চক্রটি ক্রেডিট কার্ড ক্লোনিং ও বুথে জালিয়াতি করে টাকা উত্তোলন চক্রের সদস্য। তাদের কাছ থেকে বেশকিছু ডেবিড ও ক্রেটিড কার্ড, কার্ড ক্লোন করার মেশিন, বুথের মেশিন খোলার চাবি উদ্ধার করা হয়েছে। এ ছাড়া একটি দেশি এলজি ও একটি ছুরি উদ্ধার করা হয়। পুলিশ বলছে, আটক দুজনের সঙ্গে আর কেউ আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। গত বছর নভেম্বরে ডবলমুরিং থানায় করা জিডির তদন্ত করতে গিয়ে শরীফ ও মনিরকে আটক করা হয়। ২০১৯ সালের ১৭ নভেম্বর সন্ধ্যায় পূবালী ব্যাংকের চট্টগ্রাম কলেজ শাখার এটিএম বুথ থেকে জালিয়াতির মাধ্যমে ৩ লাখ ৩৪ হাজার ও আগ্রাবাদ শেখ মুজিব রোড শাখার বুথ থেকে ৩ লাখ ১০ হাজার টাকা জালিয়াতির মাধ্যমে উত্তোলন করেন এক ব্যক্তি। তার আগের দিন সন্ধ্যায় কুমিল্লার কান্দিরপাড় বুথ থেকে একই কায়দায় টাকা হাতিয়ে নেওয়া হয়। ব্যাংক কর্তৃপক্ষ জানিয়েছিল, ওই সময় তিনটি বুথ থেকে প্রায় ৯ লাখ টাকা হাতিয়ে নেওয়া হয়। তবে তা কোনো গ্রাহকের হিসাব থেকে কাটা হয়নি। পুলিশ বলছে, শরীফ যেসব ব্যাংক এনসিআর ৬৬২২ ও সেলফ সার্ভ ২২ এটিএম বুথ ব্যবহার করে সেগুলো টার্গেট করেন। অনলাইনের মাধ্যমে তারা বুথগুলোর বিকল্প চাবি সংগ্রহ করেন।

সর্বশেষ খবর