সোমবার, ২৯ জুন, ২০২০ ০০:০০ টা

করোনায় মারা গেলেন আওয়ামী লীগ নেতা সাবেক জাপা এমপি

নিজস্ব প্রতিবেদক

করোনায় মারা গেলেন আওয়ামী লীগ নেতা সাবেক জাপা এমপি

মোতাহার হোসেন - ড. শাহজাহান

প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আকরামুজ্জামান এবং বগুড়া-৫ আসনের জাতীয় পার্টির সাবেক এমপি অ্যাডভোকেট ড. শাহজাহান আলী তালুকদার (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। একইভাবে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন চাঁদপুরের ফরিদগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন রতন। গতকাল আলাদা আলাদা সময়ে তারা মারা যান। দুই আওয়ামী লীগ নেতার মৃত্যুতে     গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

ফেনী : করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আকরামুজ্জামান। গতকাল ভোর ৬টায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। পারিবারিক সূত্রে জানা যায়, ১৫ জুন থেকে তিনি জ্বর-কাশিসহ অসুস্থতা বোধ করলে বাসায় চিকিৎসা নেন। ১৯ জুন শ্বাসকষ্ট দেখা দিলে সন্ধ্যায় তাকে সিএমএইচে ভর্তি করা হয়। সেখানে তিনি আইসিইউতে ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। অ্যাডভোকেট আকরামুজ্জামান ফেনী ডায়াবেটিক হাসপাতালের সভাপতি ও ফেনী জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ছিলেন। তিনি ছিলেন ফেনী জেলা রোটারি ক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা। তার মৃত্যুতে ফেনীর রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে আসে। আকরামুজ্জামানের মৃত্যুতে শোক প্রকাশ জানিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা, দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফেনী সদর আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, ফেনী জেলা পরিষদের চেয়ারমান আজিজ আহম্মেদ চৌধুরী, ফেনী সদর উপজেলার চেয়ারম্যান আবদুর রহমান, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের ভারপ্রাপ্ত মহাসচিব ও নির্বাচিত যুগ্ম-মহাসচিব সফিকুল বাহার মজুমদার টিপু প্রমুখ।

বগুড়া : করোনায় মারা গেছেন বগুড়া-৫ (ধুনট-শেরপুর) নির্বাচনী এলাকার জাতীয় পার্টির দলীয় সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট ড. শাহজাহান আলী তালুকদার (৭৫)। গতকাল দুপুরে সিএমএইচে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বগুড়া জেলা জাপার সাধারণ সম্পাদক নূরুল ইসলাম ওমর জানান, সম্প্রতি করোনায় আক্রান্ত হলে তাকে কয়েক দিন আগে সিএমএইচে ভর্তি করা হয়। সেখানে তিনি মারা যান। তিনি ১৯৮৮ সালে জাতীয় পার্টির টিকিটে সংসদ সদস্য নির্বাচিত হন। জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য, বগুড়া জেলার সাবেক সভাপতিসহ বিভিন্ন সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন তিনি। তার বাড়ি ধুনট উপজেলার মুথরাপুর ইউনিয়নের গোপালপুর খাদুলী গ্রামে। বগুড়া শহরের কলোনি এলাকায় বসবাস করতেন। এ ছাড়া আমৃত্যু তিনি আইন পেশায় নিয়োজিত ছিলেন। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

চাঁদপুর : জেলার ফরিদগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন রতন (৫১) মারা গেছেন। তিনি করোনায় আক্রান্ত ছিলেন। গতকাল সকালে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। পারিবারিক সূত্র জানায়, তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগে ভুগছিলেন। মোতাহার হোসেন রতন ফরিদগঞ্জ বিআরডিবির চেয়ারম্যান ছিলেন। এ ছাড়া তিনি উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও যুবলীগের সাবেক সভাপতি। গতকাল বিকালে ফরিদগঞ্জ পৌর এলাকার ভাটিরগাঁও গ্রামে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়। মৃত্যুকালে স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। মোতাহার হোসেন রতনের চাচাতো ভাই ফরিদগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবদুস ছোবহান লিটন জানান, মোতাহার হার্টের রোগে আক্রান্ত ছিলেন। ১১ জুন রাতে শারীরিক অবস্থা খারাপ হলে ১৩ জুন তাকে কুমিল্লা মেডিকেলে চিকিৎসার জন্য নেওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। ফরিদগঞ্জে অবস্থানকালে নমুনা পরীক্ষা দেওয়া হয়েছিল। চার দিন আগে তার করোনার রিপোর্ট পজিটিভ এসেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর