বুধবার, ১ জুলাই, ২০২০ ০০:০০ টা

উপসর্গ নিয়ে আরও ১৭ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আরও ১২ জন মারা গেছেন। এর মধ্যে পাঁচজনের করোনা পজিটিভ ছিল। বাকি সাতজন উপসর্গ নিয়ে মারা গেছেন। এ ছাড়া দেশের বিভিন্ন জেলায় সর্দি, কাশি, ডায়রিয়া, গলাব্যথা ও শ্বাসকষ্টের মতো করোনা উপসর্গ নিয়ে আরও ১০ জন মারা গেছেন। সব মিলে গতকাল করোনা উপসর্গ নিয়ে ১৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে কুমিল্লায় চারজন, ঝিনাইদহে একজন, মেহেরপুরে একজন, পটুয়াখালীতে একজন, ফেনীতে একজন, সিলেটে একজন ও ময়মনসিংহে একজন মারা গেছেন। সংশ্লিষ্টদের বাড়িঘরও লকডাউন করেছে প্রশাসন। করোনা সন্দেহে পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করাও হচ্ছে। অনেককেই হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

ঢাকা মেডিকেলে ১২ জনের মৃত্যু : ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে সোমবার বিকাল থেকে মঙ্গলবার বিকাল পর্যন্ত ১২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে পাঁচজন করোনা পজিটিভ। তারা হলেন- হিফিজুল (৩৪), সেকান্দার আলী (৬৫), সেলিম (৩৪), দেবেশ চন্দ্র সাহা (৭৫) ও শামসুল হক (৫২)। এ ছাড়া উপসর্গ নিয়ে মারা গেছেন- সাবিনা (২৪), ফুলজান বেগম (৫০), মোহাম্মদ উল্লাহ (৭০), রুহুল আমিন (৫৯), খালেদা আক্তার (৩০), অলিউল্লাহ (৭৫) ও শফিকুল (৬০)।

জেলায় জেলায় ১০ মৃত্যু : আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো তথ্যানুযায়ী- কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা উপসর্গ নিয়ে এক শিশু ও দুই নারীসহ চারজন মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় মেডিকেলের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। মঙ্গলবার কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. মুজিবুর রহমান জানান, ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চারজন মারা গেছেন। তারা হলেন- আইরিন (৮), আয়শান বিবি (৬০), সেলিম হোসাইন (৫৩) ও নূরজাহান (৬৫)। ঝিনাইদহের কালীগঞ্জে করোনা উপসর্গ নিয়ে আবদুর রহমান (৭৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। গতকাল সকাল ১০টার দিকে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর তার মৃত্যু হয়। মৃত আবদুর রহমান উপজেলার হেলাই গ্রামের মৃত মোহাম্মদ বিশ্বাসের ছেলে। মেহেরপুরে গাংনীতে করোনা উপসর্গ নিয়ে জয়নাল আবেদীন (৫৫) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

গতকাল দুপুরে নিজ বাড়িতে মৃত্যু হয় তার। তিনি বামুন্দী পশ্চিমপাড়ার খোদা বক্সের ছেলে। জানা গেছে, বেশ কয়েকদিন ধরে জয়নাল আবেদীন সর্দি, কাশি ও জ্বর হওয়ার কারণে অসুস্থ ছিল। জ্বর-শ্বাসকষ্ট নিয়ে পটুয়াখালীর দশমিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গতকাল সকালে এক ব্যক্তি মারা গেছেন। মৃত্যুর আগেই করোনাভাইরাস পরীক্ষার জন্য তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছে। মারা যাওয়া ব্যক্তির বয়স ৬৬ বছর। তিনি একজন অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক। বাড়ি দশমিনার আলীপুরা ইউনিয়নের আলীপুরা গ্রামে। ময়মনসিংহে করোনার উপসর্গ নিয়ে মারা গেলেন বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান বীরপ্রতীক (৬৩)। গতকাল ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। এদিকে ফেনীর সোনাগাজীতে করোনা উপসর্গ নিয়ে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে এক মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে। সোমবার রাতে ফেনী থেকে ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়। মারা যাওয়া মুক্তিযোদ্ধা (৭০) উপজেলার সদর ইউনিয়নের বাসিন্দা ছিলেন। জানা গেছে, তিনি কয়েক দিন ধরে জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। তিনি বাড়িতে থেকে স্থানীয়ভাবে চিকিৎসা নিচ্ছিলেন। কিন্তু সোমবার সন্ধ্যায় তার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় পরিবারের সদস্যরা তাকে ফেনী শহরের একটি হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে রাত সাড়ে ১০টার দিকে ঢাকা নেওয়ার পথে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। সিলেট থেকে বাড়ি ফেরার পথে করোনা উপসর্গ নিয়ে চলন্ত বাসে এক ব্যক্তি (৬৫) মারা গেছেন। সোমবার রাতে সিলেট-পঞ্চগড়গামী একটি বাসে এই বৃদ্ধের মৃত্যু হয়। গতকাল সকালে তার মরদেহ জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার মুন্দাইল গ্রামের নিজ বাড়িতে নেওয়া হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর