শনিবার, ১১ জুলাই, ২০২০ ০০:০০ টা

করোনা উপসর্গে আরও ৮ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

সর্দি, জ¦র-গলাব্যথাসহ করোনা উপসর্গ নিয়ে দেশের বিভিন্ন স্থানে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। টাঙ্গাইলের কালিহাতীতে হাসপাতালে নেওয়ার সময় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে অমল শীল (৬৫) নামের বৃদ্ধের মৃত্যু হয়েছে। এরপর লাশ রাস্তায় ফেলে চলে যায় বহনকারী অটোরিকশার চালক। প্রথমে সৎকারে কেউ এগিয়ে আসেনি। পরে প্রশাসনের সহযোগিতায় বিকালে লাশ দাহ সম্পন্ন হয়। গতকাল কালিহাতী পৌরসভার উত্তর চামুরিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

গত ১০ দিন যাবৎ অমল শীল ঠান্ডা-জ্বরে  ভুগছিলেন। গতকাল সকালে অটোরিকশাযোগে হাসপাতালে নেওয়ার পথেই তিনি মারা যান। অটোচালক রাস্তার পাশে ফেলে গেলে স্ত্রী ছাড়া কেউ প্রথমে লাশের কাছে আসেনি। পরে বিষয়টি স্থানীয় প্রশাসনকে অবহিত করা হয়। অমল শীলের স্ত্রী পবন রানী শীল বলেন, আমার স্বামীকে কয়েকদিন আগে হাসপাতালে ভর্তিও করেছিলাম। বাড়িতে নিয়ে আসায় ঠা া-জ¦র ও কাশিতে সকালে মারা গেছেন। দিনাজপুরে জ্বর-গলাব্যথাসহ করোনা উপসর্গ নিয়ে মারা গেলেন এক মাছ ব্যবসায়ী আমিন মিয়া। মারা যাওয়ার পর গোপনে তাকে দাফন করার চেষ্টা করেন পরিবারের লোকজন। পরে স্থানীয়রা আপত্তি করে প্রশাসনকে খবর দেয়। খবর পেয়ে স্বাস্থ্য বিভাগ এসে মৃতের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে নিয়ে যায়। পরে স্থানীয় প্রশাসনের সহযোগিতায় জানাজাসহ লাশ দাফন সমাধা করে কোয়ান্টাম ফাউন্ডেশন দিনাজপুর। গতকাল ভোরে দিনাজপুর সদরের শেখপুরা ইউপির শেখ জাহাঙ্গীর রোড এলাকায় তার নিজ বাড়িতে তিনি মারা যান।

 মৃত আমিন মিয়া (৭০) দিনাজপুর সদরের শেখপুরা ইউপির শেখ জাহাঙ্গীর রোড এলাকার মৃত আবদুল মজিদের ছেলে। তিনি মাছের ব্যবসা করতেন।

এ ব্যাপারে কোয়ান্টাম ফাউন্ডেশন দিনাজপুর সেল অর্গানাইজার আনোয়ার হোসেন জানান, তার লাশ দাফনের চেষ্টা করছিল পরিবার। উপসর্গের বিষয়টি জানাজানি হওয়ায় এলাকায় আতঙ্ক বিরাজ করে, পরে দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মাগফুরুল হাসান আব্বাসীর হস্থক্ষেপে কোয়ান্টাম ফাউন্ডেশন স্বাস্থ্যবিধি মেনে গতকাল দুপুরে দাফন করে। তার বাড়ির অনেকেরই জ্বর-গলাব্যথা রয়েছে বলে জানান তিনি।

মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা গ্রামে আনোয়ার খান আয়নাল (৩৪) নামে এক যুবক করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। আনোয়ার খান আয়নাল কয়েক দিন ধরে জ¦র-সর্দি ও শ্বাসকষ্টে ভুগছিল। পরে মাদারীপুর সদর হাসপাতালে করোনা পরীক্ষার করালে তার ফলাফল পজিটিভ আসে। গতকাল সকালে তার অবস্থার অবনতি হলে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করে। সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করে। ঢাকায় নেওয়ার পথে গতকাল দুপুরে সে মারা যায়।

গতকাল কুমিল্লা নগরীতে ৩১ জনসহ নতুন করে কুমিল্লা জেলায় ৮৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এদিন দুজন মারা গেছেন। এখন পর্যন্ত ২১ হাজার ২৯৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ফল এসেছে ২০ হাজার ৯০৯টি নমুনার। জেলায় সর্বমোট করোনা শনাক্ত হয়েছে চার হাজার ৩১০ জনের। কুমিল্লার সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

বগুড়ায় করোনা আক্রান্ত হয়ে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাতে বিশিষ্ট ব্যবসায়ী আবদুর রাজ্জাক (৪৫) ইন্তেকাল করেছেন। তিনি শহরের কবি নজরুল ইসলাম সড়কস্থ (প্রজাবাহিনী প্রেস গলি) সেনেটারি দোকানের স্বত্বাধিকারী ও বগুড়া পৌরসভার ২০ নম্বর ওয়ার্ডের আকাশ তারার বাসিন্দা। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে রেখে গেছেন।

মরহুমের ভাতিজা অনলাইন টিভি চ্যানেল গ্রিন টিভির সম্পাদক আকতারুজ্জামান জানান, আবদুর রাজ্জাক গত কয়েকদিন ধরে জ্বর, শ্বাসকষ্টে ভুগছিলেন। গত ৭ জুলাই বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে করোনা শনাক্তে নমুনা পরীক্ষা করলে করোনা পজিটিভ রিপোর্ট পান। এ অবস্থায় বৃহস্পতিবার রাতে তার প্রচ  শ্বাসকষ্ট শুরু হলে তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি রাত ২টায় মারা যান।

রাজশাহী মহানগরীতে করোনায় আক্রান্ত হয়ে ৬৫ বছরের এক বৃদ্ধ মারা গেছেন। বৃহস্পতিবার রাত ১০টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আইসিইউ ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। করোনায় মৃত ওই বৃদ্ধের নাম মাইনুল ইসলাম (৬৫)। তিনি নগরীর রানীবাজার বাটার মোড় এলাকার জাইদুর রহমানের ছেলে।

নোয়াখালীতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে চাটখিল উপজেলায় ১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া এক দিনে ৪০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে ও সুস্থ হয়েছে ১১৪ জন। এনিয়ে নোয়াখালী জেলায় মোট আক্রান্তের সংখ্যা ২৪৪০ জন, মৃত্যু ৫৩ ও সুস্থ হয়েছেন ১৪৪৩ জন।

সর্বশেষ খবর