বুধবার, ১৫ জুলাই, ২০২০ ০০:০০ টা

উপসর্গে আরও নয়জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

দেশের বিভিন্ন জেলায় জ্বর, সর্দি, কাশি, ডায়রিয়া, গলা ব্যথা ও শ্বাসকষ্টের মতো করোনা উপসর্গ নিয়ে আরও নয়জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে কুমিল্লায় পাঁচ, বগুড়া, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ ও মৌলভীজাবারে একজন করে রয়েছেন। আটজন হাসপাতালে, একজন বাড়িতে মারা যান। সংশ্লিষ্টদের বাড়িঘরও লকডাউন করেছে প্রশাসন। করোনা সন্দেহে পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করাও হচ্ছে। অনেককেই হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো তথ্য-কুমিল্লা : কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে আরও পাঁচজন মারা গেছেন। তারা সবাই পুরুষ। হাসপাতালের করোনা ইউনিটের আইসিইউতে একজন ও আইসোলেশনে চারজন মারা যান। আইসোলেশনে কুমিল্লা সদরের মান্নান (৮২), সদর রসুলপুরের আলম হোসেন (৫১), লাকসামের নিপেল চন্দ্র দাস (৭০), লালমাইয়ের দুদু মিয়া (৭০)। এ ছাড়া আইসিইউতে মারা যান সদর দক্ষিণের হাসান ইমাম (৬৮)। এ নিয়ে মেডিকেলের করোনা ইউনিটে এ পর্যন্ত করোনা উপসর্গে ১৩৫ জন মারা গেলেন। বগুড়া : করোনা উপসর্গে মেহের নিগার (৭৬) নামে এক নারী সোমবার রাতে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি বগুড়ার জলেশ্বরীতলার বাসিন্দা মাহবুবুল আলম জোয়ারদারের স্ত্রী ছিলেন। তিনি কয়েকদিন ধরে জ্বরে ভুগছিলেন। তার লাশ স্বাস্থ্যবিধি মেনে নামাজগড় গোরস্থানে দাফন করা হয়। রাজশাহী : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। গতকাল সকালে হাসপাতালের ৩০ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার নাম কামাল উদ্দিন আহমেদ (৭০)। বাড়ি নওগাঁর আত্রাই উপজেলার চাপড়া গ্রামে। চাঁপাইনবাবগঞ্জ : উপসর্গ নিয়ে সদর হাসপাতালে চিকিৎসাধীন এনামুল হকের (৮০) মৃত্যু হয়েছে। তিনি শিবগঞ্জের কালুপুর-দক্ষিণপাড়ার বাসিন্দা। সোমবার রাত সাড়ে ৮টার দিকে তিনি মারা যান। চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন জানান, গত শনিবার সর্দি, জ্বর, শ্বাসকষ্ট নিয়ে সদর হাসপাতালে ভর্তি হওয়ার পর সোমবার রাতে তার মৃত্যু হয়। তাকে স্বাস্থ্যবিধি মেনে বিশেষ ব্যবস্থায় গতকাল দাফন করা হয়।

মৌলভীবাজার : কমলগঞ্জের রহিমপুর ইউনিয়নের শ্রীনাথপুর গ্রামে করোনার উপসর্গ নিয়ে এক ব্যক্তির (৭০) মৃত্যু হয়েছে। খবর পেয়ে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি দল তার নমুনা সংগ্রহ করেছে। স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, সোমবার রাতে শ্বাসকষ্ট ও জ্বরে আক্রান্ত হন ওই ব্যক্তি। হাসপাতালে নেওয়ার আগেই তার মৃত্যু হয়। স্বাস্থ্যবিধি মেনে গতকাল নামাজে জানাজা লাশ স্থানীয় কবরস্থানে দাফন করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর