বুধবার, ১৫ জুলাই, ২০২০ ০০:০০ টা

সিরাজগঞ্জে করোনা সন্দেহে বাবাকে রাস্তায় ফেলে গেল ছেলে

সিরাজগঞ্জ প্রতিনিধি

করোনার কারণে মানবতা হারিয়ে যাচ্ছে। মনুষ্যত্ববোধ এতটাই নিচে নেমে গেছে যে, সন্তান হয়েও বাবাকে রাস্তায় ফেলে রাখতে মায়াবোধ কাজ করছে না। গতকাল উল্লাপাড়ায় জন্মদাতা এক পিতাকে রাস্তায় ফেলে রেখে গেছে তার সন্তান। এ নিয়ে উপজেলাজুড়ে মায়া ও মমত্ববোধ নিয়ে নানা আলোচনা-সমালোচনা চলছে।

জানা যায়, উপজেলার গয়হাট্টা মানিকদহ গ্রামের মৃত এন্তাজ আলীর ছেলে বৃদ্ধ ছোবহান আলী। গত কয়েকদিন যাবৎ তিনি শ্বাসকষ্ট ও জ¦র-ঠা ায় ভুগছিলেন। বাবা ছোবহানের করোনা হয়েছে এমন সন্দেহ হওয়ায় কুলাঙ্গার ছেলে নজরুল ইসলাম বাবাকে সোমবার সন্ধ্যার পর বাড়ি থেকে চিকিৎসা দেওয়ার কথা বলে বের করে আনেন। এরপর বাবা ছোবহানকে উল্লাপাড়া পৌর শহরের বাসটার্মিনালের কাছে পরিত্যক্ত জায়গায় রেখে চলে যায়। যাওয়ার সময় ছেলে বাবাকে বলে, ‘বাবা তুমি এখানে এক রাত থাক, কাল এসে তোমাকে নিয়ে যাব।’ বাবা ছেলের কথায় বিশ্বাস করে সেখানেই শুয়ে থাকে। গভীর রাতে ওই বৃদ্ধকে একা পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে সংবাদ দেয়। পুলিশ বৃদ্ধকে উদ্ধার করে উল্লাপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে এবং চিকিৎসাসেবা নিশ্চিত করে। উল্লাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক কুমার দাস জানান, রাত সাড়ে ১২টার দিকে অসহায়ভাবে ফেলে রাখা ওই বৃদ্ধকে উদ্ধার করা হয়। তাকে পুলিশের গাড়িতে করে নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তিনি আরও জানান, বিষয়টি অত্যন্ত দুঃখজনক- ছেলে বাবাকে রাতের আঁধারে পরিত্যক্ত জায়গায় ফেলে যেতে পারে এটা কল্পনাও করা যায় না। তিনি বলেন, রাতে উদ্ধার না করলে হয়তো ওই বৃদ্ধ মারা যেতেন।

তিনি জানান, ওই বৃদ্ধের ছেলেকে ধরার চেষ্টা করা হয়েছিল, কিন্তু  সে বাড়ি থেকে পালিয়ে গেছে। উল্লাপাড়া থানা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আনোয়ার হোসেন জানান, বর্তমানে তাকে আইসোলেশনে রাখা হয়েছে। নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনা পজিটিভ হলে সে মোতাবেক চিকিৎসা দেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর