রবিবার, ২৬ জুলাই, ২০২০ ০০:০০ টা

কক্সবাজার চট্টগ্রাম কুষ্টিয়ায় বন্দুকযুদ্ধে নিহত ৪

নিজস্ব প্রতিবেদক

তিন স্থানের কথিত বন্দুকযুদ্ধে এক ডাকাত ও তিন মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এদের মধ্যে চট্টগ্রামের বাঁশখালীতে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন শের আলী (৩০) নামে এক ডাকাত। কুষ্টিয়ার দৌলতপুরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন কুদরত আলী ম ল (৫০) নামে এক মাদক ব্যবসায়ী। কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা মাদক কারবারি নিহত হয়েছেন।

চট্টগ্রাম : আমাদের চট্টগ্রাম প্রতিনিধি জানিয়েছেন, বাঁশখালীতে নিহত শের আলীর বাড়ি উপজেলার সরল ইউনিয়নে। তার বিরুদ্ধে হত্যা ও ডাকাতিসহ বিভিন্ন অভিযোগে অন্তত এক ডজন মামলা ছিল বলে র‌্যাব-৭ কর্মকর্তারা জানান। তারা আরও জানান, শুক্রবার রাতে সরল ব্রিজের কাছে একটি দল ডাকাতির জন্য সাগরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল- এমন খবরে অভিযান চালায় র‌্যাব। এ সময় ডাকাতরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি ছুড়লে গোলাগুলির পর ডাকাতরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে শের আলীর লাশ উদ্ধার করা হয়। সেখান থেকে তিনটি বন্দুক, ১৩টি গুলি ও চারটি গুলির খোসা জব্দ করা হয়েছে। 

কুষ্টিয়া : কুষ্টিয়া প্রতিনিধি জানান, মাদক কেনাবেচার গোপন খবরে দৌলতপুর উপজেলার ডাংমড়কা সেন্টার মোড়ে একটি ইটভাটার কাছে অভিযান চালায় পুলিশ। টের পেয়ে মাদক ব্যবসায়ীরা গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালালে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে উদ্ধার করে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে জানা যায় নিহত ব্যক্তির নাম কুদরত আলী মন্ডল। তিনি উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের মুন্সিগঞ্জ গ্রামের নিয়ামত আলী মন্ডলের ছেলে। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ৩ রাউন্ড গুলি, একটি ম্যাগজিন, একটি দেশীয় অস্ত্র (হাসুয়া) ও ৪৩ বোতল ফেনসিডিল জব্দ করা হয়েছে। কক্সবাজার : কক্সবাজার প্রতিনিধি জানিয়েছেন, শুক্রবার রাত সাড়ে ১১টায় উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদার মোছনির লবণ মাঠ সংলগ্ন ছুরিরখাল এলাকায় বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-২ এর অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান পাচার হওয়ার গোপন সংবাদে বিজিবি লেদা সীমান্ত চৌকির একটি বিশেষ টহলদল মোছনি লবণ মাঠ সংলগ্ন এলাকায় চোরাচালানবিরোধী টহল দিচ্ছিলেন। দূর থেকে ২-৩ জন ব্যক্তিকে সাঁতরিয়ে নাফ নদী পার হয়ে বেড়িবাঁধে উঠতে দেখে টহল দল তাদের চ্যালেঞ্জ করে। এ সময় বিজিবি সদস্যদের ওপর মাদক কারবারিরা গুলি ছোড়ে। এতে বিজিবির তিনজন সদস্য আহত হন। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি ছোড়ে। এতে উভয়পক্ষের মধ্যে ৪-৫ মিনিটের মতো গুলিবিনিময়ের ঘটনা ঘটে। একপর্যায়ে ইয়াবা কারবারিরা গুলি করতে করতে পাশের গ্রামে পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে গুলিবিদ্ধ দুজন মাদক ব্যবসায়ী ও বিজিবির তিনজন সদস্যকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখান থেকে দুই মাদক ব্যবসায়ীকে কক্সবাজার সদর হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে নেওয়ার পর জরুরি বিভাগের চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। নিহতরা হলেন উখিয়ার বালুখালী রোহিঙ্গা শরণার্থী শিবিরের আবদুস সালাম (৩৫) ও একই শিবিরের ব্লকের এইচ/২০ বাসিন্দা মোহাম্মদ ফেরদৌস (৩০)। দুজনই মাদক ব্যবসায়ী ও মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক। এ ছাড়া ঘটনাস্থল থেকে ২ লাখ ১০ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় তৈরি অস্ত্র ও এক রাউন্ড তাজা কার্তুজ এবং একটি ধারালো কিরিচ জব্দ করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর