শুক্রবার, ৭ আগস্ট, ২০২০ ০০:০০ টা
অষ্টম কলাম

এখন থেকে ৯-৫টা অফিস সরকারি কর্মকর্তাদের

নিজস্ব প্রতিবেদক

সরকারি সব দফতরের কর্মকর্তা-কর্মচারীদের এখন থেকে ৯টা-৫টা নিয়মিত অফিস করতে হবে। লকডাউনের কারণে সীমিত পরিসরে এবং ২৫ শতাংশ কর্মকর্তার উপস্থিতিতে অফিস করার যে নির্দেশনা ছিল সেটি এখন থেকে আর কার্যকর থাকছে না। ইতিমধ্যে এ সংক্রান্ত নির্দেশনাও সব মন্ত্রণালয় ও দফতর, অধিদফতরগুলোকে দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। তবে সব কর্মকর্তা-কর্মচারীকে অফিস করতে বলা হলেও বয়স্ক, অসুস্থ ও সন্তানসম্ভবাদের ক্ষেত্রে এই আদেশ প্রযোজ্য হবে না।

মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা পেয়ে ইতিমধ্যে মন্ত্রণালয় ও দফতরগুলো মৌখিকভাবে কর্মকর্তা-কর্মচারীদের জানিয়ে দিয়েছে। তবে সীমিত পরিসরে ২৫ শতাংশ কর্মকর্তার উপস্থিতিতে কার্যক্রম চালানোর নির্দেশনার সময়ে সরকারের একাধিক মন্ত্রণালয় ও দফতরের কর্মকর্তা-কর্মচারী শতভাগ উপস্থিত থেকে সার্বক্ষণিক অফিস করছেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, মন্ত্রিপরিষদের মৌখিক নির্দেশনা ইতিমধ্যে সব কর্মকর্তাকে জানিয়ে দেওয়া হয়েছে। সবাইকে অফিসে থাকতে বলা হয়েছে। একই নির্দেশনা দিয়েছে অন্যান্য মন্ত্রণালয়গুলোও। শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, তারা ধীরে ধীরে স্বাভাবিক অফিস করবেন। ভূমি মন্ত্রণালয় তাদের কর্মকর্তাদের আগেই নির্দেশনা দিয়েছে আগের নিয়মে অফিস করার। সেভাবেই অফিস করছেন তারা। এ ছাড়া যেসব মন্ত্রণালয়, বিভাগ ও সরকারি দফতর এখনো সার্বক্ষণিক অফিস শুরু করেনি তারাও মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা অনুযায়ী ৯টা-৫টা অফিস করা শুরু করেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর