শনিবার, ৮ আগস্ট, ২০২০ ০০:০০ টা

যুক্তরাষ্ট্র ও ব্রাজিলকে টপকে গেল ভারত

প্রতিদিন ডেস্ক

করোনাভাইরাসে একদিনের আক্রান্তে এবার যুক্তরাষ্ট্র ও ব্রাজিলকেও টপকে গেছে ভারত। ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, গত বৃহস্পতিবার ভারতে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হন ৬২ হাজার ১৭০ জন। যুক্তরাষ্ট্রে এদিন আক্রান্তের সংখ্যা ছিল ৫৮ হাজার ৬১১ জন, আর ব্রাজিলে আক্রান্ত ছিল ৫৪ হাজার ৮০১ জন। এদিন অবশ্য মৃত্যুতে শীর্ষস্থানে ছিল ব্রাজিল। দেশটিতে এদিন ২৪ ঘণ্টায় মৃত্যু ছিল ১ হাজার ২২৬ জন। দ্বিতীয় অবস্থানে থাকা যুক্তরাষ্ট্রে মৃত্যু ছিল ১ হাজার ২০৩ জন এবং তৃতীয় অবস্থানে থাকা ভারতে মৃত্যু ছিল ৮৯৯ জন।

এদিন বিশ্বে নতুন মৃত্যুর সংখ্যা ছিল ৬ হাজার ৪৫৮ জন এবং নতুন আক্রান্ত ছিল ২ লাখ ৮০ হাজার ৯১৭ জন। এ নিয়ে এখন পর্যন্ত বিশ্বে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ২০ হাজারের কাছাকাছি এবং আক্রান্তের সংখ্যা হয়েছে অন্তত ১ কোটি ৯৫ লাখ।

ভারতে সংক্রমণের নয়া রেকর্ড : এনডিটিভির এক বিবরণে গতকাল বলা হয়েছে, ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় গতকাল সকালে যে পরিসংখ্যান তুলে ধরেছে তাতে দেখা গেছে, ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬২ হাজার ৫৩৮ জন। আগের দিন বৃহস্পতিবার রাতেই অবশ্য মোট কভিড-১৯ আক্রান্তের সংখ্যা ২০ লাখ পেরিয়ে যায়। যেভাবে প্রতিদিনই সংক্রমিতের সংখ্যা বাড়ছে তাতে করোনার মারণ রথ কোথায় গিয়ে থামবে তা কেউ বলতে পারছেন না। দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১০ লাখ পেরোনোর মাত্র একুশ দিন পরেই সেটি দ্বিগুণ হয়ে গেল। ১৭ জুলাই ১০ লাখ সংক্রমণ থেকে ৭ অগাস্ট দেশে সেই সংখ্যা ২০ লাখেরও বেশি হয়ে গেছে। এখন পর্যন্ত সারা দেশে মোট ৪১ হাজার ৫৮৫ জনের প্রাণ কেড়েছে কভিড-১৯। শুধু বৃহস্পতিবারই সারা দিনে মারা গেছেন ৮৮৬ জন। ২৪ ঘণ্টায় যে ৫টি রাজ্যে সবচেয়ে বেশি কভিড আক্রান্তের সন্ধান মিলেছে তার মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। এদিকে গত একদিনে রেকর্ড সংক্রমণ দেখা গেছে পশ্চিমবঙ্গেও। এ রাজ্যে বৃহস্পতিবার মোট ২ হাজার ৯৫৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৫৬ জনের।

সর্বশেষ খবর