রবিবার, ৯ আগস্ট, ২০২০ ০০:০০ টা
রূপগঞ্জে জমি দখল ও জলাবদ্ধতার প্রতিবাদ

পেট্রোমেক্স এলপিজি কোম্পানির বিরুদ্ধে ক্ষুব্ধ এলাকাবাসীর মানববন্ধন

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

পেট্রোমেক্স এলপিজি কোম্পানির বিরুদ্ধে ক্ষুব্ধ এলাকাবাসীর মানববন্ধন

রূপগঞ্জে জমি দখল ও জলাবদ্ধতার প্রতিবাদে গতকাল পেট্রোমেক্স এলপিজি লিমিটেড কোম্পানির বিরুদ্ধে মানববন্ধন -বাংলাদেশ প্রতিদিন

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সাধারণ মানুষের জমি না কিনে জোরপূর্বক জমি দখল ও সরকারি খাল ভরাট করে জলাবদ্ধতা সৃষ্টি করার প্রতিবাদে পেট্রোমেক্স এলপিজি নামে একটি কোম্পানির বিরুদ্ধে মানববন্ধন করেছে এলাকাবাসী। গতকাল বিকালে উপজেলার দাউদপুর ইউনিয়নের কলিঙ্গা এলাকায় এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে ভুক্তভোগীরা অভিযোগ করে বলেন, কলিঙ্গা এলাকায় গড়ে ওঠা পেট্রোমেক্স এলপিজি নামে একটি কোম্পানি সাধারণ মানুষের জমি না কিনেই জোরপূর্বক দখল করছে।

দখলের বিরুদ্ধে প্রতিবাদ করলেই মামলা ও হামলার শিকার হতে হয় সাধারণ মানুষকে। এতে সাধারণ মানুষের ভোগান্তির যেন শেষ নেই। পেট্রোমেক্স এলপিজি নামের কোম্পানিটি কলিঙ্গা এলাকার আবদুর রবের পৌনে ৪ শতাংশ, আতাহার আলীর ২ শতাংশ, আবদুল কাদেরের ৩ শতাংশ, তৌহিদুরের ২৮ শতাংশ, ফাতেমা আক্তারের ৪ শতাংশ, সেফরা জায়েদার ৬ শতাংশ, আমিনুল ইসলামের ৪ শতাংশ, আওলাদের ১৪ শতাংশ, কবির মিয়ার ৬ শতাংশ, কিবরিয়ার ১৪ শতাংশ জমি না কিনেই জোর করে দখল করে রেখেছে বলে অভিযোগ করেন জমির মালিকরা। এ ছাড়া পেট্রোমেক্স এলপিজি নামের  কোম্পানিটি সরকারি খাল ভরাট করে দখল করায় এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে প্রায় শতাধিক পরিবার ভোগান্তির শিকার হচ্ছে। এসবের প্রতিবাদ করায় ওই কোম্পানির মালিকপক্ষ নিরীহ কৃষক আকরাম ও আওলাদ নামের দুজনকে জেল খাটিয়েছে বলে অভিযোগ রয়েছে। ভুক্তভোগীদের দাবি, তাদের যেসব জমি পেট্রোমেক্স এলপিজি কোম্পানি না কিনে দখল করা হয়েছে, সেসব জমি ন্যায্যমূল্যের মাধ্যমে জমি মালিকদের কাছ থেকে ক্রয় করতে হবে এবং সরকারি খাল দখলমুক্ত করে জলাবদ্ধতা নিরসন করতে হবে। 

তবে এ ব্যাপারে পেট্রোমেক্স এলপিজির ডেপুটি জেনারেল ম্যানেজার ইঞ্জিনিয়ার তাজুল ইসলাম বলেন, এলাকাবাসীর অভিযোগটি সঠিক নয়। আমরা জমি ক্রয় করেই কোম্পানির সব কার্যক্রম করে যাচ্ছি। জলাবদ্ধতার বিষয়ে কোম্পানি দায়ী নয় বলেও তিনি দাবি করেন।

সর্বশেষ খবর