বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০ ০০:০০ টা

জিন তাড়ানোর নামে ছাত্রী ধর্ষণ, কবিরাজ কারাগারে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে জিনের আছর ছাড়ানোর নামে এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে অভিযুক্ত কবিরাজ শংকর দেবনাথকে (৬০) কারাগারে পাঠিয়েছে আদালত।

সোমবার রাতে নগরীর বাজার রোডের সাগর গলি কবিরাজ শংকর দেবনাথের আস্তানায় ধর্ষণের ঘটনা ঘটে। শংকর দেবনাথের বাড়ি বানারীপাড়ায় হলেও তিনি নগরীর বাজার রোডের সাগর গলিতে তার মেয়ের বাসায় আস্তানা গেড়েছেন। নির্যাতিত ওই ছাত্রী ঢাকার কেরানীগঞ্জের একটি স্কুলের দশম শ্রেণির ছাত্রী। কিছুদিন আগে সে অসুস্থ হয়ে পড়ে। এরপর ওই শিক্ষার্থীর মার দুরসম্পর্কের খালাতো ভাই কবিরাজ শংকর দেবনাথের সঙ্গে যোগাযোগ করেন। শিক্ষার্থীকে জিনে ধরেছে বলে চিকিৎসার জন্য বরিশাল নিয়ে আসতে বলে কবিরাজ শংকর।

বরিশালে এসে মেয়েকে নিয়ে কবিরাজ শংকর দেবনাথের কাছে যান তার মা। এ সময় মেয়েটিকে জিনে ধরেছে জানিয়ে তাকে (শিক্ষার্থী) তার বাসায় রেখে যেতে বলে কবিরাজ। সোমবার রাতে চিকিৎসার নামে ওই শিক্ষার্থীকে জোরপূর্বক ধর্ষণ করে কথিত কবিরাজ শংকর দেবনাথ। পরদিন মঙ্গলবার সকালে মেয়ের খোঁজ নিতে শংকর দেবনাথের আস্তানায় যান তার মা। এ সময় আগের রাতে তাকে ধর্ষণের কথা মা’কে জানায় ওই শিক্ষার্থী। এরপর তার মা কোতোয়ালি থানায় লিখিত অভিযোগ করলে পুলিশ তাৎক্ষণিক ওই আস্তানায় অভিযান চালিয়ে কথিত কবিরাজ শংকর দেবনাথকে গ্রেফতার করে। ধর্ষণ রোধে ধর্ষকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সচেতন নাগরিক কমিটি বরিশালের সভাপতি অধ্যাপক শাহ সাজেদা।

কোতোয়ালি মডেল থানার ওসি মো. নুরুল ইসলাম জানান, নির্যাতিতা শিক্ষার্থীকে শেরেবাংলা মেডিকেলের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে। এ ঘটনায় তার মায়ের করা মামলায় গ্রেফতার দেখিয়ে ধর্ষক শংকরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। দ্রুত সময়ের মধ্যে মামলা তদন্ত করে আদালতে প্রতিবেদন দেওয়ার কথা জানান ওসি নুরুল ইসলাম।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর